BRAKING NEWS

কমনওয়েলথে ১০ মিটার এয়ার রাইফেলে রূপো জিতলেন বাংলার মেহুলি ঘোষ

গোল্ড কোস্ট, ৯ এপ্রিল (হি.স.) : বৈদ্যবাটির মেহুলি ঘোষের হাত ধরে কমনওয়েলথ গেমসের ৪ নম্বর রূপো জিতল ভারত। সোমবার জিতু রাইয়ের সোনা জয়ের আবহেই ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে রূপো জিতলেন হুগলি জেলার বৈদ্যবাটির কামারপাড়া কিশোরী মেহুলি ঘোষ। ওই একই বিভাগে ব্রোঞ্জ পেয়ে সন্তুষ্ট থাকতে হল আর এক ভারতীয় শুটার অপূর্বী চান্দেলাকে।
এদিন ফাইনালে সিঙ্গাপুরের মার্টিনা লিন্ডসে ভেলোসোর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয় মেহুলি ঘোষের। এমনকি শেষে টাইব্রেকার পর্যন্তও গড়ায়। মরণপণ লড়াই করেও শেষ রক্ষা হল না। নজির গড়ে সোনা জেতেন সিঙ্গাপুরের মার্টিনা লিন্ডসে ভেলোসোর। টাইব্রেকারের আগে মেহুলি এবং মার্টিনা লিন্ডসের পয়েন্ট ২৪৭.২ ছিল । ২২৫.৩ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থান অর্জন করেছেন অপূর্বী চান্দেলা।
খেলা চালাকালীন ‘পারফেক্ট’ ১০.৯ পয়েন্ট তুলে নেন মেহুলী। সেই সময় গোটা খেলার পরিস্থিতি পাল্টে যায়। হকচকিয়ে যান মার্টিনা লিন্ডসে ভেলোসো। কিন্তু ট্রাইবেকারে সোনা জিতে যান তিনি। প্রসঙ্গত, জয়দীপ কর্মকারের ছাত্রী মেহুলি ঘোষ এর আগে বহু জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় নজর কেড়েছিলেন। মৌমা দাস এবং সুতীর্থা মুখোপাধ্যায়ের পরে তৃতীয় বাঙালি মেয়ে হিসেবে চলতি কমনওয়েলথে পদক পেলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮টি সোনা, ৪টি রূপো এবং ৫টি ব্রোঞ্জ পেয়ে পদক তালিকায় তিন নম্বর স্থানে রয়েছে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *