BRAKING NEWS

সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া উচিত নয় : জিতেন্দ্র সিং

নয়াদিল্লি, ২৭ মার্চ (হি.স.): সন্ত্রাসবাদ প্রসঙ্গে ভারত যে নমনীয় মনোভাব দেখাবে না তা ফের একবার বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রীর দফতরের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিং। এই বিষয়ে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া উচিত নয়। একজন সন্ত্রাসবাদীকে সন্ত্রাসবাদী হিসেবেই দেখা উচিত।’ কাশ্মীরের কিছু বিপথগামী যুবক যারা সন্ত্রাসবাদী সংগঠনে নাম লিখিয়েছে তাদের প্রসঙ্গে বলতে গিয়ে কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, ক্রমাগত প্রচেষ্টা চালানো হচ্ছে বিপথগামী যুবকদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনার জন্য। কিন্ত সন্ত্রাসবাদকে কোনও ভাবে প্রশ্রয় দেওয়া উচিত। একজন সন্ত্রাসবাদীকে সন্ত্রাসবাদী হিসেবেই দেখা উচিত।
পাশাপাশি উপতক্যায় নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা বাহিনীর প্রশংসা করে কেন্দ্রীয়মন্ত্রী বলেন, পাকিস্তান মদতপুষ্ট সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে আপোসহীন মনোভাব থাকা সত্বেও ক্রমাগত সন্ত্রাসবাদী সংগঠনগুলির মিথ্যা প্রচার থেকে কাশ্মীরি যুবকদের বিরত রাখার জন্য সচেতন করে চলেছে নিরপত্তা বাহিনী।
কেন্দ্রীয়মন্ত্রী আরও বলেন, সিংহভাগ কাশ্মীরি যুবসম্প্রদায় নতুন ভারতের উন্নয়নের ক্ষেত্রে অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে। এটা প্রমাণিত সত্য যে কাশ্মীরের সন্ত্রাসদীর্ণ জেলাগুলি থেকে প্রায় প্রতি বছর সিভিল সার্ভিস পরীক্ষায় অনেকেই শীর্ষস্থান অধিকার করেছে। একই ভাবে এবছর রাজ্যের ২০ জন পড়ুয়া আইআইটির প্রবেশিকা পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *