BRAKING NEWS

সীমান্ত পেরিয়েও শত্রু পক্ষের উপর আঘাত হানতে সক্ষম ভারত, দাবি স্বরাষ্ট্রমন্ত্রী

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (হি.স.) : নাম না করে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রবিবার ন্যাশনাল সিকিউরিটি গার্ডের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রতিবেশীর সঙ্গে ভাল সম্পর্ক রাখতে আমরা চাই। কিন্তু তারা অনিষ্ট করা থেকে বিরত থাকছে না। আমরা গোটা বিশ্বের কাছে দৃঢ় বার্তা দিয়েছি যে, ভারত তার শত্রুদের সীমান্তের এপারে যেমন নিকেশ করতে পারে ঠিক তেমনি সীমান্ত পেরিয়েও ওপারে গিয়েও খতম করতে পারে।

উল্লেখ্য, চলতি মাসে একাধিকবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে ভারতীয় সেনা এবং বিএসএফ জওয়ানদের আউট পোস্টগুলি লক্ষ্য করে ক্রমাগত গোলাবর্ষণ করে চলেছে পাকিস্তান। এমনকি রবিবারও পাকিস্তানি হামলায় আবারও রক্ত ঝড়েছে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার মেন্ধর সেক্টরে। নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর পাকিস্তানি সংঘর্ষবিরতি লঙ্ঘন ও গোলাগুলি বর্ষণে শহিদ হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর একজন জওয়ান| শহিদ সেনা জওয়ানের নাম হল, চন্দন কুমার রাই (২৫)|

অন্যদিকে, সাইবার হামলা রুখতে সচেষ্ট হওয়ার কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই বিষয়ে তিনি বলেন, ওয়েবসাইট হ্যাক করে তথ্য চুরির ফলেও জাতীয় নিরাপত্তা বিপন্ন হয়। স্থলসীমা, জলসীমা, আকাশসীমাতে আসা বিপদের পাশাপাশি সাইবার হামলার থেকেও মোকাবিলার কলাকৌশলও জানা উচিত কম্যান্ডোদের। এর পাশাপাশি ২০০৮ সালের ২৬/১১ মুম্বই হামলা, ২০০১ সালে সংসদ চত্বরে জঙ্গি হামলা দক্ষতা সঙ্গে মোকাবিলা করার জন্য এনএসজির প্রশংসা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *