BRAKING NEWS

এলফিনস্টোন ফুটব্রিজগুলি সংস্কারের জন্যে সাংসদ তহবিল থেকে ২ কোটি টাকা বরাদ্দ সচিনের

মুম্বই, ২৩ অক্টোবর (হি.স.): একজন ক্রিকেটার হিসেবে তামাম জগতে পরিচিত তিনি। সচিন তেন্ডুলকরের আরও একটি পরিচয় আছে। তিনি রাজ্যসভার সাংসদ। মুম্বই শহরের বিভিন্ন রেল স্টেশনের ফুটব্রিজগুলি সংস্কারের জন্য নিজের সাংসদ তহবিল থেকে ২ কোটি টাকা বরাদ্দ করলেন সচিন। রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দিয়ে জানিয়েছেন, রেলের ফুটব্রিজ সংস্কারের জন্য সাংসদ তহবিল থেকে টাকা বরাদ্দের অনুমতি চেয়ে মুম্বই সাবাবর্ন ডিস্ট্রিক্ট কালেক্টরকে অনুরোধ করেছেন তিনি।
গত মাসে মুম্বইয়ে এলফিনস্টোন স্টেশনে ভিড়ের চাপে ফুটব্রিজ থেকে নামতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ১৫ জনের। আহত হন প্রায় তিরিশ জন। প্রশাসন সূত্রের খবর, ঘটনার দিন প্রবল বৃষ্টি হচ্ছিল মুম্বইয়ে। ভিড় উপচে পড়েছিল এলফিনস্টোন স্টেশনে। বৃষ্টি থেকে বাঁচতে স্টেশনের ফুটব্রিজে আশ্রয় নিয়েছিলেন অনেকেই। ফুটব্রিজ দিয়ে যাতায়াতও করছিলেন নিত্যযাত্রীরা। ভিড়ের চাপে একসময় বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। কয়েকজন মাটিতে পড়ে যান। এরপরই ফুটব্রিজ থেকে প্ল্যাটফর্মে নামার জন্য মরিয়া হয়ে ওঠে জনতা। আর তাতেই পদপিষ্টের ঘটনা ঘটে।
এর পরই শহরের বিভিন্ন রেলস্টেশনে ফুটব্রিজ সংস্কারের জন্য অর্থবরাদ্দ করলেন কিংবদন্তি ক্রিকেটার ও রাজ্যসভার সাংসদ সচিন তেণ্ডুলকর। নিজের সাংসদ তহবিল থেকে রেলকে দু’কোটি টাকা দিতে মুম্বই সাবার্বন ডিস্ট্রিট কালেক্টরকে অনুরোধ করেছেন তিনি। চিঠি পাঠিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েলকেও। ফুটব্রিজ মেরামতির জন্য পশ্চিম রেলওয়েকে একটি কোটি ও মধ্য রেলওয়েকে এক কোটি টাকা দিতে চান মাস্টার ব্লাস্টার।
প্রসঙ্গত, রাজ্যসভার সাংসদরা নিজের এলাকার উন্নয়নের জন্য প্রতি পাঁচ কোটি টাকা অনুদান পান। সাংসদের সুপারিশের ভিত্তিতে সেই টাকা বিভিন্ন প্রকল্পে বরাদ্দ করেন জেলাশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *