BRAKING NEWS

তাজমহল কান্ডে এবার বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন আজম খান

লখনউ, ৪ অক্টোবর (হি.স.) : উত্তর প্রদেশ পর্যটন দফতরের প্রকাশিত পুস্তিকায় তাজমহলের কোন উল্লেখ্ না থাকায় এবার যোগী সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন সমাজবাদী পার্টি নেতা এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী আজাম খান। শ্লেষের সঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বর্ষীয়ান সমাজবাদী এই নেতা বলেন উত্তর প্রদেশ সরকার যদি তাজমহল গুড়িয়ে দেওয়া সিদ্ধান্ত নেয়। তবে সেই সিদ্ধান্তকে সমর্থন করবেন তিনি। শুধু তাজমহল কেন তার সঙ্গে লালকেল্লা, সংসদ ভবন, কুতুব মিনার দাসত্বের প্রতীক তাই উত্তর প্রদেশ সরকারের সিদ্ধান্তকে সমর্থন করবেন বলে জানান আজম খান।
উল্লেখ্য উত্তর প্রদেশের বিজেপি সরকারে ৬ মাসপূর্তি উপলক্ষে রাজ্যের পর্যটন দফতরের পক্ষ থেকে ৩২ পাতার ‘উত্তর প্রদেশ পর্যটন-অপার সম্ভাবনা’ নামে একটি পুস্তিকা প্রকাশ করেন রাজ্য পর্যটন মন্ত্রী রীতা বহুগুনা। সেই পুস্তিকা রাজ্যের সমস্ত দর্শনীয় স্থানের উল্লেখ থাকলেও তাজমহলের কোন উল্লেখ না থাকায় বিতর্কের মুখে পড়ে যোগী সরকার।
চলতি বিতর্কের মধ্যেই রাজ্যের পর্যটন মন্ত্রী রীতা বহুগুনা দাবি করেন তাজমহল বিশ্বের ঐতিহ্যশালী দর্শনীয় স্থান। তাজমহলের উন্নয়নের জন্য ১৫৬ কোটি টাকা বরাদ্দ করেছে বিজেপি সরকার। অন্যদিকে বিষয়টি নিয়ে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী জানিয়েছেন সূর্যকে প্রদীপ না দেখানে তার চমক কমে যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *