BRAKING NEWS

পাঁচ লক্ষ রোহিঙ্গাকে খাদ্য সহায়তা দেবে ডব্লিউএফপি

ঢাকা, ১ অক্টোবর (হি.স.): মায়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা পাঁচ লক্ষ রোহিঙ্গাকে খাদ্য সহায়তা দেবে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)। শনিবার ঢাকার একটি হোটেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী সঙ্গে ডব্লিউএফপি এর কার্যনির্বাহী প্রধান ডেভিড বিসলে দেখা করে একথা জানান।

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের বর্তমান পরিস্থিতি, খাদ্য সহায়তা, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি নিয়ে তাদের মধ্য আলোচনা হয় বলে সূত্রের খবর। ডেভিড বিসলে মন্ত্রীকে আরও জানান, ডব্লিউএফপি শিশু ও গর্ভবতী মায়েদের আলাদা করে বিশেষ ধরণের পুষ্টিকর খাবার সরবরাহ করবে। ইউনিসেফ রোহিঙ্গা শিশুদের শিক্ষার ব্যবস্থা করবে। মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, রোহিঙ্গাদের দীর্ঘ সময় ধরে বাংলাদেশে রাখা সম্ভব না। মায়ানমারের উচিত তাদের নাগরিকদের ফিরিয়ে নেওয়া। বর্তমানে বাংলাদেশে এমনিতেই খাদ্যমূল্য উর্ধ্বমুখী।

আলোচনা শেষে ডেভিড বিসলে বলেন, খাদ্য সহায়তা অব্যাহত রাখতে ইতিমধ্যে বিভিন্ন দেশের সঙ্গে আলোচনা করা হয়েছে। কূটনৈতিক তৎপরতা মাধ্যমে মায়ানমারের নাগরিকদের কিভাবে ফিরিয়ে দেওয়া যায় তা নিয়েও চিন্তা ভাবনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *