BRAKING NEWS

গুরমিত রাম রহিমকে এবার ভুয়ো সাধু তকমা দিল হিন্দু সাধুদের শীর্ষ সংগঠন

ইলাহাবাদ, ১১ সেপ্টেম্বর (হি.স.) এবার ডেরা সচ্চা সৌধার প্রধান গুরমিত রাম রহিমকে ভুয়ো সাধুর তকমা দিল হিন্দু সাধুদের একটি শীর্ষ সংগঠন ।গোটা ভারতে থাকা ভুয়ো বাবদের তালিকা প্রকাশ করল হিন্দু সাধুদের শীর্ষ সংগঠন উত্তর প্রদেশের অখিল ভারতীয় আখড়া পরিষদ। এই পরিষদের সভাপতি স্বামী নগেন্দ্র গিরি বলেন যে, আমরা সাধারণ মানুষের কাছে আবেদন জানাচ্ছি এই ভণ্ডদের থেকে সতর্ক থাকতে, যাদের কোনও ঐতিহ্য নেই এবং যারা নিজেদের কাণ্ডকারখানা দিয়ে সাধু ও সন্ন্যাসীদের জন্য অসম্মান বয়ে আনছে। গুরমিত রাম রহিম ছাড়াও এই তালিকায় নাম রয়েছে ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত আর এক স্বঘোষিত গডম্যান আসাড়াম বাপু ও রাধে মা।
যে ভুয়ো সাধুদের যে তালিকা প্রকাশ করেছে এই সংগঠনটি তাতে গোটা ভারতের ১৪ জন ভুয়ো সাধু রয়েছে। সূত্র থেকে জানা যাচ্ছে যে সংগঠনটি ভুয়ো সাধুদের এই তালিকা প্রকাশ করে সাধারণ মানুষকে এইসব ভণ্ড সাধুদের কাছ থেকে দূরে থাকার অনুরোধ জানিয়েছেন। কারণ, গুরমীত রাম রহিম, আসারাম বাপু, রাধে মার কাণ্ডের পর সাড়া দেশ জুড়ে হিন্দু সাধুদের ভাবমূর্তি কলঙ্কিত হয়েছে বলে তারা জানিয়েছে। তাতে, সাধারণ মানুষের বিশ্বাসভঙ্গ হয়েছে বলে মনে করছে পরিষদ। তাই তারা একান্ত নিজেদের উদ্যোগে এই তালিকা প্রকাশ করে ধর্ম ও ধর্মচারণের মধ্যে থাকা জঞ্জালকে সাফাই করতে নেমেছে।
সম্প্রতি, ধর্ষণ মামলায় অভিযুক্ত ডেরা প্রধান গুরমিত রাম রহিমের ২০ বছরের সাজা হয়েছে।পাশাপাশি তার বিলাসবহুল জীবন নিয়েও উঠেছে প্রশ্ন।এমনকি হরিয়ানা রাজ্যে হিংসা ছড়ানোর অভিযোগসহ খুনের মামলাও রজু করেছে পুলিশ তার বিরুদ্ধে। তার হিংসা ছড়ানোর ফলে প্রাণ হারিয়েছেন ৪১ জন মানুষ।অন্যদিকে, যৌন নির্যাতন মামলায় বর্তমানে জেলে রয়েছে আসারাম বাপু। একই অভিযোগে জামিনে রয়েছে তার ছেলে নারায়ণ সাই। হিংসা-সম্পর্কিত একাধিক মামলায় জেলবন্দি রামপাল।
অখিল ভারতীয় আখড়া পরিষদ সেই আখড়ার কাউন্সিল যারা এই আদি শঙ্করের আধ্যাত্মিক দর্শন থেকে মঠ-সংক্রান্ত নিয়মাবলি বানিয়ে আসছে। এই পরিষদের সভাপতি স্বামী নগেন্দ্র গিরি বলেন,তিনি এই তালিকা কেন্দ্র ও রাজ্যগুলিকে পাঠিয়েছেন। একইসঙ্গে বিরোধী দলগুলির কাছেও এই তালিকা পাঠানো হয়েছে। একইসঙ্গে এই স্বঘোষিত গডম্যানদের রুখতে কঠোর আইন আনার প্রয়োজনীয়তার ওপর জোর দেওয়া হয়েছে।
১৪ জনের এই তালিকার মধ্যে সবার উপরে নাম রয়েছে আসা রাম বাপু, ছয় নম্বরে রয়েছে গুরমিত রাম রহিমের নাম। চার নম্বরে রাধে মায়ের নাম। দুই নম্বরে রয়েছে আসারাম বাপুর ছেলের নারায়ণ সাইয়ের নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *