BRAKING NEWS

সম্পূর্ণ ডিজিটাল নির্ভর হতে চলেছে আইআরসিটিসি

নয়াদিল্লি, ২৭ নভেম্বর (হি.স.) : সম্পূর্ণ ডিজিটাল নির্ভর হতে চলেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি। প্রধানমন্ত্রীর ডিজিটাল লেনদেনকে সর্বতভাবে বাস্তবায়িত করতে আইআরসিটিসি তাদের কাজকর্ম আরও বেশি ডিজিটাল নির্ভর করতে প্রযুক্তির উন্নয়ন ঘটাচ্ছে । বিশেষ করে আইআরসিটিসি জোর দিচ্ছে ই ক্যাটারিং, ই টিকেটিং ও পর্যটন বিভাগের ওপর।

আইআরসিটিসি জানিয়েছে, কেন্দ্রের ‘ডিজিটাল ইন্ডিয়া’ প্রকল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে তাদের কাজকর্মের বড় অংশ ইতিমধ্যেই ডিজিটাইজড করেছে তারা। এবার চেষ্টা, আধুনিক প্রযুক্তির পূর্ণ সদ্ব্যবহার করে রেলের যাত্রী স্বাচ্ছন্দ্যকে আরও প্রাধান্য দেওয়া। ট্রেনে, বিমানে টিকিট কাটা ও মান্থলির মত নানা ক্ষেত্রে অনলাইন আর্থিক লেনদেনে তারা জোর দিচ্ছে।

সংস্থাটি আরও জানিয়েছে, ‘ফুড অন ট্র্যাক’ নামে তাদের ই ক্যাটারিং পরিষেবা ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। এর ফলে আইআরসিটিসি-র খাদ্যতালিকার মধ্যে যাত্রীরা তাঁদের পছন্দের খাবার বেছে নেওয়ার সুযোগ পাচ্ছেন। ডব্লুডব্লুডব্লু ডট ইক্যাটারিং ডট আইআরসিটিসি ডট সিও ডট আইএন-এ বুক করা যাচ্ছে খাবার। এর ফলে যাত্রীদের সঙ্গে টাকা রাখতে হচ্ছে না, অনলাইনেই কার্ডের সাহায্যে পেমেন্ট করছেন তাঁরা। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে আইআরসিটিসি ডমিনোজ, হলদিরাম, কেএফসি ও সারভানা ভবনের মত সংস্থার সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *