BRAKING NEWS

নজিবের সন্ধান পেতে জোরদার আন্দোলনে নামল জেএনইউ-এর ছাত্ররা, রাষ্ট্রপতি দ্বারস্থ কেজরিওয়াল

নয়াদিল্লি, ৬ নভেম্বর (হি.স.): নিখোঁজ ছাত্র নজিবের হদিশ পেতে জোরদার আন্দোলনে নামল দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)-এর ছাত্ররা।ছাত্রদের আন্দোলনের জেরে রবিবার ইন্ডিয়া গেটের সামনে ১৪৪ ধারা জারি করেছে দিল্লি পুলিশ । বিষয়টি নিয়ে রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । রাষ্ট্রপতি নাজিবের সন্ধানের বিষয়ে হস্তক্ষেপ করবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাজিব আহমেদের খোঁজ মিলছে না বেশ কিছুদিন। কিভাবে উধাও হল, সন্ধান দিতে পারছে না পুলিশও। এই ঘটনা নিয়ে রবিবার ইন্ডিয়া গেটের সামনে সরকারের বিরুদ্ধে বিক্ষোভে নামে ছাত্ররা। গোলমাল সামাল দিতে দিল্লি পুলিশ এলাকায় ১৪৪ ধারা জারি করে। আন্দোলনরত ছাত্রদের গ্রেফতাও করে পুলিশ।
এদিকে গোটা ঘটনার প্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দেখা করেছেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে। সাক্ষাতের পর কেজরিওয়াল জানিয়েছেন, রাষ্ট্রপতি নাজিবের সন্ধানের বিষয়ে হস্তক্ষেপ করবেন বলে জানিয়েছেন। তিনি কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেবেন যাতে নিখোঁজ এই ছাত্রের খোঁজ খবর নেওয়ার বিষয়ে আরও উদ্যোগী হয় পুলিশ।
ঘটনার পরেই ছাত্রদের তরফে দোষ চাপিয়ে দেওয়া হয়েছিল এ বি ভি পি সংগঠনের উপর। যদিও ঘটনার সঙ্গে কোনোভাবেই যুক্ত থাকার কথা অস্বীকার করেছিল বি জে পি–র ছাত্র সংগঠন। পরে, দিল্লির পুলিশ কমিশনার নাজিবের সন্ধান পাওয়ার জন্য ২ লক্ষ টাকা পুরষ্কার ঘোষণা করেন। জানান, যতদিন না পর্যন্ত সন্ধান পাওয়া যাচ্ছে, ততদিন এই পুরস্কার বজায় থাকবে।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *