BRAKING NEWS

‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-য় দেশের পর্যটনের প্রচার করবেন প্রধানমন্ত্রীই

নয়াদিল্লি, ৬ নভেম্বর (হি.স.) : আর অভিনেতা-অভিনেত্রীরা নন।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই হতে চলেছেন দেশের পর্যটনের বিজ্ঞাপনের মুখ। ফলে এবার ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র দেখা যাবে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পর্যটন মন্ত্রক মনে করছে, বলিউড অভিনেতাদের থেকে পরিচিতি ও জনপ্রিয়তার জন্যই তিনিই এই প্রচারের সবথেকে যোগ্য মুখ প্রধানমন্ত্রী।
‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ থেকে অভিনেতা আমীর খানকে সরানোর পর বিজ্ঞাপনের জন্য অনেকের নামই ঘোরাফেরা করেছে। এক সময় শোনা গিয়েছিল অমিতাভ বচ্চনের নামও। তবে সে সময় পানামা পেপার্স বিতর্ক সামনে আসে। আর অমিতাভের নামও পিছনে চলে যায়। কথা হচ্ছিল প্রিয়ঙ্কা চোপড়াকে নিয়েও। কিন্তু পরে পর্যটন মন্ত্রক সিদ্ধান্ত নেয়, ওই ভূমিকায় প্রধানমন্ত্রীই যোগ্যতম ব্যক্তিত্ব।
মোদীকে বিজ্ঞাপনের মুখ হিসেবে তুলে ধরার পিছনে বেশ কয়েকটি কারণ তুলে ধরা হয়েছে। প্রথমত বারবার বিদেশ সফর করার ফলে তিনি এখন বিদেশেও পরিচিত মুখ। দ্বিতীয়ত, সরকারের প্রধান হওয়ার সুবাদে তাঁর বক্তব্য অনেকবেশী গ্রহণযোগ্য হবে। এছাড়া সরকারি সূত্রে খবর, প্রধানমন্ত্রীর সফরের পর আমেরিকা, জার্মানি, ফিজি, ব্রাজিল, অস্ট্রেলিয়া, ব্রিটেন, কানাডা ও মায়ানমারের মত বেশ কয়েকটি দেশ থেকে এ দেশে পর্যটকসংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। তাই ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র জন্য প্রধানমন্ত্রীকেই বেছে নেয় পর্যটন মন্ত্রক ।
সূত্রের খবর, বিজ্ঞাপনের জন্য দুটি ভিন্ন মাপে দু ধরণের ভিডিও প্রকাশ করা হবে। সেখানে তিনি দেশের বৈচিত্র এবং নিজস্বতা নিয়ে কথা বলবেন। দেশে এবং বিদেশে যে সমস্ত জায়গায় প্রধানমন্ত্রী এই নিয়ে কথা বলেছেন তার ফুটেজ সংগ্রহ শুরু হয়েছে। আগামী ৪০ থেকে ৪৫ দিনের মধ্যেই নতুন বিজ্ঞাপন প্রকাশিত হবে। নভেম্বরের শেষ থেকেই দেশে পর্যটন মরসুম শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *