BRAKING NEWS

পাকিস্তানে নির্যাতনের শিকার ভারতে পালিয়ে আসা কিশোরীকে স্কুলে ভর্তির আশ্বাস বিদেশমন্ত্রীর

নয়াদিল্লি, ১১ সেপ্টেম্বর (হি.স.) : পাকিস্তানে নির্যাতনের শিকার হয়ে ভারতে পালিয়ে আসা হিন্দু মধুর স্কুলে ভর্তির আশ্বাস sushma swarajবিদেশমন্ত্রী সুষমা স্বরাজের । পড়তে চায় মধু। তাই তাকে সাহায্য করতে এগিয়ে এলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। ১৬ বছরের এই কিশোরীর পড়াশোনার ব্যবস্থা করলেন তিনিই।এবিষয়ে তিনি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে কথা বলেন।বিদেশমন্ত্রী তাকে জানিয়েছেন, সোমবারের মধ্যেই দিল্লির একটি স্কুলে তার অ্যাডমিশন হয়ে যাবে। যার জন্য বিদেশমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে পাকিস্তানের এই কিশোরী।

হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় পাকিস্তানে নির্যাতনের শিকার হতে হয় মধু ও তার বাবা মাকে। বছরদুয়েক আগে বাধ্য হয়ে সে দেশ ছেড়ে ভারতে পালিয়ে আসে তারা। তারপর থেকেই দিল্লির একটি পাবলিক স্কুলে নবম শ্রেণিতে ভর্তির চেষ্টা করছিল মধু। কিন্তু আধার কার্ড না থাকায় কোনও স্কুলে ভর্তি হতে পারেনি সে।

বিষয়টি টুইটারে সুষমা স্বরাজের নজরে আনেন এক ব্যক্তি। তখনই সুষমা টুইটারেই মধুকে আহ্বান জানান, পরদিন মধুকে তাঁর সঙ্গে দেখা করতে বলে বিশদে কথা বলেন তিনি। ফোনে বিষয়টি নিয়ে আলোচনা সারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গেও। এরপর বিদেশমন্ত্রী মধুকে জানিয়ে দেন, তার আর চিন্তার কারণ নেই। সোমবারই ভর্তি হতে পাহবে দিল্লির স্কুলে।

বিদগ্রস্তের সাহায্যে ভরসার হাত বারবার বাড়িয়ে দিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। আগেও পাকিস্তান থেকে বিতাড়িত হয়ে ভারতে আশ্রয় নেওয়া হিন্দু শরণার্থীদের সাহায্য করেছেন সুষমা স্বরাজ । এর আগে ১৭ বছরের মেয়ে মশাল মাহেশ্বরী তাঁর সহায়তাতেই ডাক্তারিতে অ্যাডমিশন পেয়েছে। সিবিএসই-তে দুর্দান্ত রেজাল্ট করা সত্ত্বেও শুধু পাক নাগরিক হওয়ার সুবাদে কোনও মেডিক্যাল কলেজে অ্যাডমিশন পাচ্ছিল না সে।ব্যতিক্রম হল না এবারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *