BRAKING NEWS

দিল্লিতে আটক উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া সহ ৬৫ জন বিধায়ক

নয়াদিল্লি, ২৬ জুন (হি.স.) : আত্মসমর্পণ করতে যাওয়ার পথে দিল্লিতে আটক উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়াসহ ৬৫ জন আপ বিধায়ক। সবজি বিক্রেতাদের ভয় দেখানোর অভিযোগ দায়ের হওয়ার প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে আত্মসমর্পণ করতে যাওয়ার পথে রবিবার আটক করা হয় তাঁদের । প্রধানমন্ত্রীর বাসভবনে যাওয়ার পথে ১৪৪ ধারা জারি থাকা ৭ নম্বর রেসকোর্স রোডে যাওয়ার পথে তুঘলক রোডের কাছেই তাঁদের আটকায় দিল্লি পুলিশ । তাঁর সঙ্গে আম আদমি পার্টির বিধায়করাও ছিলেন। তাঁদেরওরও আটক করে পুলিশ। এরপর আর এগোতে না পেরে প্রধানমন্ত্রীর কাছে তাঁর বার্তা পৌঁছে দেওয়ার জন্য পুলিশকে অনুরোধ করেন উপ মুখ্যমন্ত্রী ।
শনিবার দিল্লির গাজিপুর সবজি মার্কেট অ্যাসোসিয়েশনের সভাপতি সুরিন্দর গোস্বামী উপ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করেছেন তাতে বলা হয়েছে, বাজার পরিদর্শনে গিয়ে বিক্রেতাদের ভয় দেখিয়েছেন তিনি। পুলিশ এই অভিযোগ গ্রহণ করেছে। তবে এফআইআর দায়ের করা হয়নি।
এই অভিযোগ দায়ের হওয়ার পরেই মণীশ ট্যুইট করে বলেন, প্রধানমন্ত্রী তাঁকে গ্রেফতার করার জন্য এই অভিযোগকেই অজুহাত হিসেবে খাড়া করে তোলাবাজি, দাঙ্গা-হাঙ্গামা, শ্লীলতাহানির অভিযোগ দায়ের করতে পারেন। উপ মুখ্যমন্ত্রী আরও বলেন, যারা বাজারে অবৈধ কার্যকলাপের সঙ্গে যুক্ত তারাই এই অভিযোগ করেছে।
রবিবার সকালে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ট্যুইট করে বলেন, সাত নম্বর রেসকোর্স রোডে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করবেন মণীশ। এরপরেই পুলিশ সাত নম্বর রেসকোর্স রোডের আশেপাশে ১৪৪ ধারা জারি করে। রেসকোর্স রোড মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়। মণীশ ও তাঁর সঙ্গীদের প্রধানমন্ত্রীর বাসভবনের অনেক দূরেই আটকে দেওয়া হয়।
এদিকে, জলের অভাবের কথা জানাতে এসে সঙ্গম বিহারের বিধায়ক দীনেশ মহানিয়ার কাছে হেনস্থা হতে হয় বলে অভিযোগের ভিত্তিতে গতকালই গ্রেফতার হয়েছেন ওই আপ বিধায়ক । তাঁর জামিনের আর্জিও খারিজ হয়ে যায় দিল্লি আদালতে। কিন্তু অভিযোগ মানতে অস্বীকার করেছে আপ। তাদের দাবি, সব অভিযোগ ভুয়ো। দিল্লিতে ‘জরুরী অবস্থা’ তৈরি করতে ষড়যন্ত্র করছেন প্রধানমন্ত্রী। এরপর জানা যায়, সবজি বিক্রেতাদের ভয় দেখানোর অভিযোগ দায়ের হয়েছে মনীশ সিসোদিয়া ও জনা কয়েক আপ বিধায়কদের বিরুদ্ধে। তাতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। প্রধানমন্ত্রীর সামনে আত্মসমর্পণ করতে যাওয়ার পথে বাধা পান মনীশ শিশোদিয়া সহ আপ বিধায়করা ।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *