BRAKING NEWS

ঘূর্ণিঝড় দানা ‘র পরিপ্রেক্ষিতেই দীঘা – মন্দারমণিতে আগত পর্যটকদের দুপুরে এলাকা ছাড়ার নির্দেশ জেলা প্রশাসনের

কলকাতা ২৩ অক্টোবর (হি. স.) : দীঘা, শঙ্করপুর, মন্দারমণি, তাজপুর সহ উপকূল অঞ্চল জুড়ে বেড়াতে আসা পর্যটকদের সতর্কতার পাশাপাশি  দুপুর ১২টার মধ্যেই এলাকা ছাড়তে নির্দেশ। আগামী ২৩-২৫ নতুন করে হোটেল বুকিং নেওয়া হবে না – এই কড়া নির্দেশ মূলত নিরাপত্তার খাতিরেই। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি এ প্রসঙ্গে জানিয়েছেন, বুধবার দুপুরের মধ্যেই হোটেল ছাড়তে নিষেধাজ্ঞা জারি করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।

এদিকে, মঙ্গলবার রাতেই পৌঁছেছে তিন কোম্পানি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। শীঘ্রই সতর্ক করার কাজ শুরু হবে। প্রায় দুই লাখ মানুষকে নিরাপদস্থানে সরিয়ে নিয়ে যাওয়ার বিরাট কর্মযজ্ঞ রয়েছে। মূলত ত্রাণ শিবিরে তাদের রাখা হবে। সুতরাং এই মুহূর্তে পরিকাঠামো প্রস্তুত করেছে জেলা প্রশাসন। দীঘা উপকূল অঞ্চল সহ অন্যান্য এলাকায় ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র পরিদর্শন পর্বের কাজ চলছে।

দীঘা ও শঙ্করপুর উন্নয়ন পর্ষদের আধিকারিক ও জেলা প্রশাসনের শীর্ষ কর্তারা উপস্থিত ছিলেন। পাঁচটি ব্লকে ৬০ টি ত্রাণ শিবির প্রস্তুত রাখা হয়েছে। ২৪ ঘন্টার কন্ট্রোল রুম খোলা। এছাড়াও ৪৩ টি মাল্টিপারপাস সাইক্লোন সেন্টার রয়েছে। রামনগর – ১, ২ এবং কাঁথি – ১, খেজুরি – ২ ও দেশপ্রাণ ব্লককে প্রতি মুহূর্তে সজাগ থাকতে নির্দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *