BRAKING NEWS

পুরভবনে মুখ্য পুর স্বাস্থ্য অফিসারের ঘরের সামনে বিক্ষোভ সমাবেশ

কলকাতা, ১৯ অক্টোবর (হি.স.): শুক্রবারই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কলকাতা পুরসভার চিকিৎসক তপোব্রত রায়। গ্রেফতারির কয়েক ঘণ্টার মধ্যে তাঁকে ছেড়ে দেওয়া হলেও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন সহকর্মীরা। শনিবার দুপুরে তাঁদের তরফে কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার সুব্রত রায় চৌধুরীর কাছে জমা দেওয়া হল স্মারকলিপি। পুরসভার চিকিৎসকদের একাংশ পুলিশের ক্ষমা চাওয়ার দাবিতে ইতিমধ্যে সরবও হয়েছিলেন। শনিবার দুপুরে বিভিন্ন ওয়ার্ড এবং ও বরোর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকেরা পুরসভার প্রধান কার্যালয়ে এসে পৌঁছন। উপস্থিত ছিলেন তপোব্রতও। তাঁরা পুরভবনে মুখ্য পুর স্বাস্থ্য অফিসারের ঘরের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

সূত্রের খবর, চিকিৎসকদের তরফে মূলত তিনটি দাবি জানানো হয়। তার মধ্যে যেমন কলকাতা পুলিশকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছে তেমনই চিকিৎসক তপোব্রতকে আইনি লড়াইয়ে সম্পূর্ণভাবে সাহায্যের কথাও স্পষ্ট করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে  পুরসভার মেডিক্যাল টিমের হয়ে উপস্থিত ছিলেন তপোব্রত। কিন্তু অনশনকারী জুনিয়র চিকিৎসকদের সমর্থনে ব্যাজ পরার দায়ে তাঁকে সেখান থেকেই গ্রেফতার করে ময়দান থানার পুলিশ। ক্ষুব্ধ পুর চিকিৎসকদের অভিযোগ, যেহেতু কর্মরত অবস্থায় তপোব্রতকে হেনস্থা করা হয়েছে সে কারণে কোনওভাবেই কলকাতা পুরসভা দায় এড়াতে পারে না। এরপরই নিজেদের ওয়েবসাইট ও সামাজিক মাধ্যমে ঘটনার নিন্দার দাবিও জানান বিক্ষুব্ধ ডাক্তাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *