BRAKING NEWS

যথাযোগ্য মর্যাদায় রাজ্যে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির জন্মজয়ন্তী উদযাপিত 

আগরতলা, ৬ জুলাই: আজ ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির ১২৩ তম জন্মজয়ন্তী। প্রতিবছরের মতো এ বছরও যথাযোগ্য মর্যাদায় প্রদেশ বিজেপি কার্যালয়ে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির জন্ম জয়ন্তী উদযাপন করা হয়েছে।এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক (ডা.) মানিক সাহা, প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য্য, প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মণ সহ সকল দলীয় নেতৃত্ব ও কার্যকর্তারা।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, শ্যামাপ্রসাদ মুখার্জি হচ্ছেন ভারতবর্ষের ইতিহাসে এক কিংবদন্তি। তাঁকে স্মরণ না করলে  কোনদিন সামনের দিকে এগিয়ে যেতে পারবো না।  দেশের অখন্ডতা রক্ষা করতে তাঁর অবদান আজও স্মরণীয়। অথচ তাঁর ইতিহাসকে জানতে দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, ভূখণ্ডের অখণ্ডতা ও সার্বভৌমত্বের রক্ষায় নিজের প্রাণের আহুতি দিয়েছিলেন। দেশের জন্য  শ্যামাপ্রসাদ মুখার্জির অবদান আজও স্মরণীয়। তিনি আজকের দিনেও প্রাসঙ্গিক। তাঁর কথায়, এক দেশ ,এক নিশান, এক প্রধান এবং এক বিধান এই মন্ত্রে ডা: শ্যামাপ্রসাদ মুখার্জি গোটা ভারতবর্ষকে এক সূত্রে গাঁথার লক্ষ্যে দেশমাতার চরণে জীবন উৎসর্গ করেছিলেন। তিনি ভারতীয় জনসংঘ দল প্রতিষ্ঠিত করেছিলেন যা পরর্বতী সময়ে ভারতীয় জনতা পাটি দলে মান্যতা পেয়েছে।

তাঁর দাবি, বিজেপি সরকারের উপর জনগণের সম্পূর্ণ আস্হা রয়েছে। যার দরুণ দেশে তৃতীয় বারের মতো বিজেপি সরকার ক্ষমতায় আসতে পেরেছে। কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্বচ্ছতা বজায় রেখে নরেন্দ্র মোদী সরকার চালাচ্ছেন বলেও দাবি করেন তিনি। 

এদিনের অনুষ্ঠানে রাজীব ভট্টাচার্য্য বলেন, ভারতের অখণ্ডতা রক্ষা করতে নিজের জীবন উৎসর্গ করেছিলেন ভারত কেশরী ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি। বিগত সরকার দেশকে ভাগ করতে চেয়েছিল। তেমনি, বিগত সরকার কাশ্মীরে এক সম্প্রদায়কে সুযোগ সুবিধা দেওয়ার লক্ষ্যে ৩৭০ ধারা লাগু করেছিল। কিন্তু ভারত কেশরী ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির একমাত্র লক্ষ্য ভারতের অখণ্ডতা বজায় রাখা। যার জন্য তিনি ভারতীয় জনসংঘ দল প্রতিষ্ঠিত করেছিলেন যা পরর্বতী সময়ে ভারতীয় জনতা পাটি দলে মান্যতা পেয়েছে বলে জানান শ্রী ভট্টাচার্য্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *