BRAKING NEWS

শিশুদের খাবারের পাত্রে ইঁদুর, অভিযোগ

আগরতলা, ২৮ অক্টোবর: আরো একবার সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের অধীনস্থ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বেহাল দশার চিত্র উঠে এসেছে। অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র। এমনটাই অভিযোগ তুলেছেন অভিভাবকরা। 

ঘটনার বিবরণে জানা গিয়েছে, সোনামুড়া মহকুমার অন্তর্গত মোহনভোগ আর ডি ব্লকের অন্তর্গত তেল কাজলা গ্রাম পঞ্চায়েতের অঙ্গনওয়াড়ি সেন্টারটি দীর্ঘদিন ধরে নানা সমস্যায় জর্জরিত হয়ে রয়েছে। কিন্তু এদিকে নজর নেই রাজ্য সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের। এলাকাবাসীদের অভিযোগ, অঙ্গনওয়াড়ি সেন্টারটি প্রায় প্রতিনিয়তই সরকারি সময় অনুযায়ী খোলা হয় না। সেন্টারের কর্মী মলিনা নাথ মজুমদার মর্জি মাফিক সময়ে আসেন। 

পাশাপাশি তাঁদের আরও অভিযোগ ল,  অঙ্গনওয়াড়ি সেন্টারের ভেতরে রাখা ছাত্রছাত্রীদের খিচুড়ি রান্নার চালের পাত্রে ইঁদুর পাওয়া গিয়েছে। এই ইঁদুর পড়া চালই রান্না করে ছাত্র-ছাত্রীদের খিচুড়ি খাওয়াচ্ছেন তিনি। 

তাঁরা বলেন, যে চাল দিয়ে ছাত্রছাত্রীদের খিচুড়ি খাওয়ানো হচ্ছে সেই খিচুড়ি খেয়ে বিভিন্ন রোগ দেখা দিতে পারে। তাই স্থানীয় এলাকাবাসীদের দাবি সংশ্লিষ্ট দপ্তর যেন এই অঙ্গনওয়াড়ি সেন্টারের দিকে নজর দিয়ে এই সমস্যাগুলো সমাধান করার ব্যবস্থা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *