BRAKING NEWS

অবিরাম বৃষ্টিতে কুমারডিহিতে ধসে গেল আস্ত কুয়ো, আতঙ্কে গ্রামবাসী

পাণ্ডবেশ্বর, ২৭ অক্টোবর(হি.স.): ঘূর্ণিঝড় দানার প্রভাবে অবিরাম বৃষ্টির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পাণ্ডবেশ্বর বিধানসভার কুমারডিহির বারাথন পাড়ায় এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল গ্রামবাসী। গত কয়েকদিনের প্রবল বর্ষণের কারণে অভিজিৎ রায় চৌধুরীর বাড়ির একটি আস্ত কুয়ো ধসে সম্পূর্ণভাবে মাটির তলায় ঢুকে যায়। রবিবার ঘটনার কথা জানতে পেরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকার বাসিন্দাদের মধ্যে।

বাড়ির মালিক অভিজিৎ রায় চৌধুরী জানান, বিগত কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারণে মাটির ঘনত্ব এবং স্থিতি নষ্ট হয়ে যায়। গতকাল রাতের প্রবল বর্ষণের পর সকালে ঘুম থেকে উঠে তিনি দেখেন যে তাদের বাড়ির কুয়োটি মাটির নিচে তলিয়ে গেছে। বাড়িতে ছোটো শিশুরা রয়েছে, তাই এই ঘটনার পর তারা অত্যন্ত আতঙ্কিত। তাদের আশঙ্কা, এই ধসের প্রবণতা বাড়লে ভবিষ্যতে বাড়ির অন্য অংশও ধসে পড়তে পারে।

অবিরাম বৃষ্টির ফলে গ্রামীণ এলাকাগুলোতে বহু মাটির বাড়ি ভেঙে পড়েছে, বিভিন্ন বাড়িতে জল ঢুকে পড়েছে, এবং অনেক রাস্তাও জলমগ্ন হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে জরুরি কাজ ছাড়া প্রায় কেউই বাইরে বেরোতে পারছেন না। ছাতা ও রেনকোট পরে কেবলমাত্র অত্যাবশ্যক প্রয়োজনে বাইরে বেরোতে বাধ্য হচ্ছেন এলাকার বাসিন্দারা। প্রশাসনের তরফ থেকে পরিস্থিতির ওপর নজরদারি চালানো হচ্ছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *