BRAKING NEWS

দুর্নীতিমুক্ত ও উন্নত দেশ গড়তে এনএফ রেলওয়ে পালন করবে সতর্কতা সচেতনতা সপ্তাহ

গুয়াহাটি, ২৭ অক্টোবর (হি.স.) : দুর্নীতিমুক্ত ও উন্নত দেশ গড়ার লক্ষ্যে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে (এনএফআর) পালন করবে সতর্কতা সচেতনতা সপ্তাহ। আগামী ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের প্রত্যেকটি ডিভিশন, ওয়ার্কশপ ও কনস্ট্রাকশন ফিল্ড ইউনিটে পালন করা হবে ‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’।

এবারে সচেতনতা সপ্তাহের থিম ‘দেশের সমৃদ্ধির জন্য সত্য নিষ্ঠার সংস্কৃতি’। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা এ খবর দিয়ে জানান, মালিগাঁওয়ে অবস্থিত জিএম অফিসে এবং জিএম (কনস্ট্রাকশন) অফিসে যথাক্রমে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার চেতনকুমার শ্রীবাস্তব এবং এনএফআর-এর (কনস্ট্রাকশন) জেনারেল ম্যানেজার অরুণকুমার চৌধারী শপথ পাঠ করাবেন। সমগ্র উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে পরিবারের কর্মচারীদের সাথে প্রত্যেক ডিভিশনের ডিআরএমরাও এই সপ্তাহ পালন করবেন। শপথের প্রধান লক্ষ্য সমস্ত বিভাগীয় কার্যকলাপের ক্ষেত্রে সততা ও স্বচ্ছতা নিয়ে আসা। যার ফলে কর্মক্ষেত্রের পরিবেশ সহ জীবনের প্রত্যেকটি ক্ষেত্র দুর্নীতিমুক্ত করা যাবে।

সপ্তাহব্যাপী সতর্কতা সচেতনতা সপ্তাহ চলাকালীন সময়ে রেলওয়ে কর্মচারী ও সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে একাধিক কর্মসূচি পালন করা হবে। সচেতনতা সপ্তাহ পালনের অংশ হিসেবে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য কার্যালয় ও ডিভিশনগুলির সব বিভাগীয় আধিকারিকদের সাথে পদ্ধতিগত উন্নয়নের জন্য একাধিক বার্তালাপ অনুষ্ঠানের আয়োজন করা হবে। এন এফ রেলওয়ের (ওপেন লাইন এবং নির্মাণ সংস্থা) উচ্চপদস্থ আধিকারিকদের অংশগ্রহণের মাধ্যমে ‘দেশের সমৃদ্ধির জন্য সত্যনিষ্ঠার সংস্কৃতি’ বিষয়ের উপর ‘সংগোষ্ঠী’ আয়োজন করা হবে।রেলওয়ে হায়ার সেকেন্ডারি, নেতাজি বিদ্যাপীঠ হায়ার সেকেন্ডারি, কেভি মালিগাঁও স্কুল এবং আলিপুরদুয়ারের জোনাল রেলওয়ে ট্রেনিং ইনস্টিটিউটে ছাত্রছাত্রীদের মধ্যে রচনা লিখন, চিত্রাঙ্কন ও অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

৩০ অক্টোবর গুয়াহাটির প্রাগজ্যোতিষ কলেজে ‘দেশের সমৃদ্ধির জন্য সত্যনিষ্ঠার সংস্কৃতি’ থিমের উপর আন্তঃমহাবিদ্যালয় ডিবেট অনুষ্ঠিত হবে। দুর্নীতির কু-প্রভাব সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে রেলকর্মী ও ভারত স্কাউটস অ্যান্ড গাইডসের দ্বারা পথনাটিকা অনুষ্ঠিত করা হবে। এই সপ্তাহ পালনের সময় সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে একটি সতর্কতা বুলেটিন উন্মোচন করা হবে এবং একটি ওয়াকাথনের আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *