BRAKING NEWS

সুরক্ষা ও সম্পদ রক্ষায় আরপিএফ-এর সাফল্য, বর্ধমান স্টেশনে রক্ষিত যাত্রীদের সামগ্রী

কলকাতা, ২৬ অক্টোবর (হি.স.): পূর্ব রেলের রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ) যাত্রীদের নিরাপত্তা ও তাদের মূল্যবান সামগ্রীর সুরক্ষায় বরাবরের মতোই অবিচল থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করে চলেছে। আরপিএফ-এর উদ্যোগ “অপারেশন আমানত”-এর মাধ্যমে যাত্রীদের হারিয়ে যাওয়া মালপত্র উদ্ধার করে তাদের হাতে তুলে দেওয়া হল। শুক্রবার বর্ধমান রেল স্টেশনে এরকমই একটি নজির গড়েছেন আরপিএফ-এর কর্মীরা। শনিবার পূর্ব রেলের তরফে এক বিবৃতি প্রকাশ করে একথা জানানো হয়।

ঘটনাক্রমে জানা গিয়েছে, বিকেল প্রায় ৪:৪৫ মিনিটে আরপিএফ-এর সহকারী সাব-ইন্সপেক্টর বর্ধমান স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর ৩-এ নিয়মিত নজরদারি চালানোর সময় ট্রেন নম্বর ৩৭৮৩১ (হাওড়া-বার্ধমান লোকাল)-এর একটি কোচে পরিত্যক্ত অবস্থায় একটি কালো-ধূসর রঙের ব্যাগ দেখতে পান। ট্রেন থেকে নামা যাত্রীদের মধ্যে ওই ব্যাগটির মালিক কে, তা খোঁজ নেওয়া হলেও কেউই মালিকানা দাবি করেননি। এরপর আরপিএফ-এর কর্মী দ্রুত ব্যাগটি উদ্ধার করে বর্ধমান আরপিএফ পোস্টে নিয়ে যান এবং নিরাপদে রেখে দেন।

পরবর্তী সময়ে ব্যাগটির প্রকৃত মালিকের সন্ধানে উদ্যোগ নেওয়া হয়। সন্ধ্যা প্রায় ৫:৩০ মিনিটে মেমারি এডিএসআর ট্রেজারি অফিসের স্ট্যাম্প ভেন্ডার সোমা চৌধুরী নামের এক মহিলা আরপিএফ পোস্টে এসে জানান যে, তার ব্যাগটি হারিয়ে গেছে। ব্যাগটিতে তার কাছে থাকা ২,৫১,০০০ টাকার অমূল্য নন-জুডিশিয়াল স্ট্যাম্প পেপার ছিল। এরপর আরপিএফ-এর তৎপরতায় তাকে তার ব্যাগটি ফেরত দেওয়া হয়। সিসিটিভিতে ধরা পড়ে সোমা চৌধুরীর হারানো ব্যাগ ফেরত পাওয়ার সেই আবেগঘন মুহূর্ত, যখন তার মুখে তৃপ্তির হাসি ফুটে ওঠে।

“অপারেশন আমানত”-এর মাধ্যমে আরপিএফ যাত্রীদের হারিয়ে যাওয়া মূল্যবান জিনিসপত্র দ্রুত উদ্ধার করে ফেরত দেওয়ার যে কাজ চালিয়ে যাচ্ছে, তা সত্যিই প্রশংসনীয়। পূর্ব রেল কর্তৃপক্ষ সকল যাত্রীকে সতর্ক থাকার এবং হারিয়ে যাওয়া মালপত্রের জন্য আরপিএফ-এর সহায়তা নেওয়ার পরামর্শ দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *