BRAKING NEWS

ভারী বৃষ্টিতে চন্দ্রকোণায় জলমগ্ন গ্রামীণ রাস্তা ও রাজ্য সড়ক, চূড়ান্ত সমস্যায় স্থানীয় মানুষজন

পশ্চিম মেদিনীপুর, ২৬ অক্টোবর (হি.স.): পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা অঞ্চলে ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী বৃষ্টির কারণে একাধিক গ্রামীণ রাস্তা থেকে শুরু করে রাজ্য সড়ক জলে ডুবে গিয়েছে। এর ফলে, চন্দ্রকোনা দু’নম্বর ব্লকের গুরুত্বপূর্ণ ধান্যঝাটি-রাইল্যা গ্রামীণ সড়কটি পুরোপুরি জলমগ্ন হয়ে পড়েছে এবং সংযোগ বিচ্ছিন্ন হয়েছে পার্শ্ববর্তী একাধিক গ্রামের সঙ্গে। অবিরাম বৃষ্টির জেরে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় স্থানীয় বাসিন্দাদের চরম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। প্রাকৃতিক দূর্যোগ কেটে গেলেও শনিবার অবস্থার কোনও উন্নতি হয়নি।

এছাড়াও, কালিকাপুর থেকে কেশুরুগেড়িয়া রাজ্য সড়কের পিংলাস চাতাল এলাকার পরিস্থিতি অত্যন্ত শোচনীয়। রাজ্য সড়ক জলের নিচে তলিয়ে গিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। জলমগ্ন হয়েছে পিংলাস, রাইল্যা, টুকুরিয়া এবং বালা অঞ্চলের একাধিক এলাকা। বৃষ্টির জলে বিস্তীর্ণ ধানক্ষেত ডুবে গিয়ে কৃষিজমির ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে স্থানীয় কৃষকদের ফসলের ক্ষয়ক্ষতি মারাত্মক রূপ নিয়েছে, যা কৃষির উপর নেতিবাচক প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

জরুরি পরিস্থিতি সামাল দিতে প্রশাসন দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছে। পিংলাস গ্রামের অঞ্চল সদস্যা পুতুল বাগ দলুইয়ের তত্ত্বাবধানে এলাকার বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে এনে ত্রাণ শিবিরে আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেখানে তাদের থাকা-খাওয়ার সুব্যবস্থা নিশ্চিত করেছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *