BRAKING NEWS

দানার প্রভাবে প্রস্তুত জেলা প্রশাসন, সৈকতে নামতে বাধা প্রশাসনের

দিঘা, ২২ অক্টোবর(হি.স.): ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি ও ঘূর্ণিঝড়ের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ আন্দামান সাগরে একটি ঘূর্ণবাত সৃষ্টি হয়েছে, যা আগামী মঙ্গলবারের মধ্যে বঙ্গোপসাগরে অতি শক্তিশালী নিম্নচাপে পরিণত হবে।

কালীপুজোর আগে দানার ঝাপট পড়ার সম্ভাবনা রয়েছে, এবং এই পরিস্থিতির দিকে নজর রাখছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। ইতিমধ্যে উপকূলবর্তী এলাকায় সমস্ত বিডিও ও এসডিওদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে এবং ২৫টি ব্লকে সতর্কতা জারি করা হয়েছে। ত্রাণ সামগ্রী মজুত করা হয়েছে আয়লা সেন্টারসহ সমস্ত স্থানে।

নজরদারি করা হবে উপকূলবর্তী এলাকায় বাঁধগুলির। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে না যাওয়ার জন্য মাইকিংয়ের মাধ্যমে সতর্ক করা হচ্ছে, এবং মাঝ সমুদ্রে থাকা ট্রলারগুলোর দ্রুত ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে, রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন স্থান দীঘায় গতকালের আবহাওয়ার পরিপ্রেক্ষিতে পর্যটকদের জন্য হোটেল সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সমস্ত দিক থেকে ঘূর্ণিঝড় ‘দানার’ মোকাবিলায় প্রস্তুত হয়েছে। সৈকত উপকূলে চলছে মাইকিং, এবং পর্যটকদের সমুদ্রে নামতে দেওয়া হচ্ছে না। সিভিল ডিফেন্স, লুনিয়া, এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম সক্রিয়ভাবে প্রস্তুত রয়েছে, এবং দিঘা উন্নয়ন পর্ষদের পক্ষ থেকে সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *