BRAKING NEWS

২৩-২৫ অক্টোবর গাঙ্গেয় বঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, মৎস্যজীবীদের জন্য সতর্কতা     `

কলকাতা, ২১ অক্টোবর (হি.স.): আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই আবহাওয়ার আমূল পরিবর্তন হতে চলেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এই মর্মে জারিও করা হয়েছে সতর্কতা। ২৩-২৫ অক্টোবর সমুদ্র উপকূলবর্তী গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৩ অক্টোবর পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এরপর ২৪ অক্টোবর পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৫ অক্টোবর গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দুই-একটি স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের জন্য জারি করা হয়েছে সতর্কতা। ২১-২৩ অক্টোবর মধ্য ও সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে এবং ২৩ থেকে ২৬ অক্টোবর উত্তর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে যেতে বারণ করা হয়েছে মৎস্যজীবীদের।

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর থাকা ঘূর্ণাবর্ত নিম্নচাপ অঞ্চলে পরিণত হতে পারে। এই নিম্নচাপ অঞ্চল সাগরের উপর দিয়ে ক্রমেই পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোতে পারে। ২২ অক্টোবর, মঙ্গলবার সকালে সেই নিম্নচাপ অঞ্চল শক্তিবৃদ্ধি করে নিম্নচাপে পরিণত হতে পারে। পরের দিন, ২৩ অক্টোবর, বুধবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপর সেই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। ঘূর্ণিঝড়ে পরিণত হলে তার নাম হবে ‘ডানা’। কাতার এই নাম রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *