BRAKING NEWS

আন্তর্জাতিক স্বীকৃতি, সুন্দরবনের মহিলাদের সাফল্যে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা, ১৯ অক্টোবর (হি.স.): “আমাদের সুন্দরবনের নারীদের সাথে জড়িত আর একটি সাফল্যের গল্প ভাগ করতে পেরে খুশি!” আন্তর্জাতিক স্বীকৃতির কথা জানিয়ে শনিবার সুন্দরবনের মহিলাদের সাফল্যে বার্তা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরস্কারের ছবি-সহ মুখ্যমন্ত্রী সামাজিক মাধ্যমে জানিয়েছেন, “আমাদের দুগ্ধ সমবায় ‘সুন্দরিনী’ (সুন্দরবন কো-অপারেটিভ মিল্ক ইউনিয়ন অ্যান্ড লাইভস্টক প্রডিউসারস ইউনিয়ন) এবং এনডিডিবি একসঙ্গে আন্তর্জাতিক ডেয়ারি ফেডারেশন থেকে মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক পুরস্কার জিতেছে।

ফ্রান্সের প্যারিস গতকাল (১৮/১০/২৪) উদ্ভাবনী এবং দীর্ঘস্থায়ী চাষাবাদ অনুশীলনের জন্য অনুষ্ঠিত তৃতীয় আইডিএফ ডেয়ারি ইনোভেশন অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। আমরা বিশ্বব্যাপী ১৫৩ আবেদনকারীর মধ্যে বিজয়ী হয়েছি।

আমাদের প্রাণী সম্পদ উন্নয়ন বিভাগের অধীনে সুন্দরিনী একটি সমবায় দুধ ইউনিয়ন। দক্ষিণ ২৪ পরগনা জেলার ৪,৫০০ জন মহিলা কৃষককে নিয়ে এটি গঠিত। সেখানে দৈনিক ২,০০০ লিটার দুধ এবং প্রতিদিন ২৫০ কেজি প্রক্রিয়াজাত দুধের পণ্য হয়। ২০২৩-২৪ সালে এই দুধ ইউনিয়ন সুন্দরবনের গ্রামীণ মহিলাদের জন্য প্রায় ৪ কোটি টাকা আয়ের ব্যবস্থা করেছে। সুন্দরিনী দুধ ইউনিয়নের মহিলা সদস্য এবং আমাদের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্যোগী মনোভাবকে আমি অভিনন্দন জানাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *