BRAKING NEWS

রাজ্যে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, কিন্তু কমিশনের কোনো ভূমিকা নেই, প্রতিবাদে সরব কংগ্রেস 

আগরতলা, ১৯ অক্টোবর: রাজ্যে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। কিন্তু তাতে মানবাধিকার কমিশনের ভূমিকা নেই। এমনটাই অভিযোগ তুলে আজ শ্যামলী বাজারস্থিত মানবাধিকার কমিশন ঘেরাও করল সদর জেলা কংগ্রেস। এদিন কর্মী সর্মথকরা কমিশনের সাইনবোর্ড কালো পতাকা লাগিয়ে বিক্ষোভে সামিল হয়েছেন।

এদিন প্রদেশ কংগ্রেসের এক কর্মী বলেন, রাজ্যে প্রতিনিয়ত অপরাধ বেড়েই চলছে। প্রতিদিন রাজ্যের কোথাও না কোথাও খুন, সন্ত্রাস ও নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন। ত্রিপুরায় পুরোপুরি আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী দাবি করছেন, রাজ্যে আইন শৃঙ্খলা বজায় রয়েছে।  দুঃখের বিষয়, রাজ্যের বর্তমান পরিস্থিতিতে মানবাধিকার কমিশন কুম্ভকর্ণের ভূমিকা পালন করছে।  

তিনি অভিযোগ করেন, রাজ্যে যেভাবে অপরাধ বেড়েই চলছে সেই পরিপ্রেক্ষিতে মানবাধিকার কমিশন ভূমিকা নেই।  গত কিছু দিন আগে ১২ বছরের এক নাবালিকাকে ধর্ষণ করা হয়েছে। পুলিশের নিরব ভূমিকা ও কঠোর পদক্ষেপের অভাবে দোষীরা ছাড়া পেয়ে যাচ্ছে। তার থেকে বড়ো দুঃখের বিষয় মানবাধিকার কমিশন নিরব ভূমিকা পালন করছে। কমিশনের দায়দায়িত্ব নিয়ে রাজ্যেবাসী ভুলে গিয়েছেন। এরই প্রতিবাদে সরব হয়েছে প্রদেশ কংগ্রেস। আজ সদর জেলা কংগ্রেসের উদ্যাগে মানবাধিকার সাইনবোর্ড কালো পতাকা দিয়ে ঢেকে ফেলা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *