BRAKING NEWS

জল পান করে প্রতীকী অনশন, জুনিয়র ডাক্তারদের পাশে চৈতী-দেবলীনা-বিদিপ্তারা

কলকাতা, ১৯ অক্টোবর (হি.স.): জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে এবার প্রতীকী অনশন করতে চলেছেন কিছু শিল্পী। শনিবার সকাল ১১টা থেকে ধর্মতলায় অনশন মঞ্চে গোটা একদিন প্রতীকী অনশনে যোগ দিচ্ছেন তাঁরা। জানা গিয়েছে, এদিন শুধু তাঁরা জল পান করছেন। আর প্রয়োজনে ওষুধ। রবিবার সকাল ১১টা নাগাদ অনশন ভাঙবেন শিল্পীরা।

আর জি কর কাণ্ডে প্রথম থেকেই প্রতিবাদে কণ্ঠ ছেড়েছিলেন অভিনেত্রী চৈতী ঘোষাল, দেবলীনা দত্ত, বিদিপ্তা চক্রবর্তী, তনিকা বসুরা। সঙ্গে ছিলেন অভিনেতা সৌম্য বন্দ্যোপাধ্যায়, প্রান্তিক বন্দ্যোপাধ্যায় ও পরিচালক বিরসা দাশগুপ্ত। রাত দখল থেকে শুরু করে প্রতিবাদী মিছিলেও দেখা গিয়েছিল টলিউডের এই শিল্পীদের। আর এবার তাঁরা প্রতীকী অনশনের মাধ্যমে দাঁড়ালেন জুনিয়র ডাক্তারদের পাশে।

অভিনেত্রী ও নাট্যব্যক্তিত্ব চৈতী ঘোষাল সংবাদমাধ্যমকে বলেন, ”এই প্রতিবাদ কি শুধু চিকিৎসকদের? ওরা তো জনগণদের জন্যও বলছে। আমরা তো সবাই চাই, একটা সুরক্ষিত কর্মস্থল। আমরা কি চাই, ভেজাল ওষুধ বিক্রি হোক? আমরা কি চাই, থ্রেট কালচার চলুক? আমরা কি চাই দালাল ধরে কাজ করতে? এই প্রতিবাদ তো আমাদের সবার। এই দুনীর্তির ক্ষতিটা তো সবার।

আর যাতে তিলোত্তমার মতো ঘটনা না হয়, রাস্তায় নেমে প্রতিবাদ করার পরেও, কৃষ্ণনগরের মতো ঘটনা ঘটছে। কুলতলিতে ৯ বছরের শিশুর সঙ্গে ঘটেছে। এটা তো বন্ধ হতে হবে। তাই এই প্রতিবাদ শুধুই জুনিয়র চিকিৎসকদের নয়। কিন্তু তবুও তাঁরাই শুধু এত ঘণ্টা ধরে অনশন করে যাচ্ছে।

আমি সংবাদ মাধ্যমের হাত ধরেই মাননীয়া মুখ্যমন্ত্রীকে বলতে চাই, এসে কথা বলুন, সরকারের মানবিক মুখটা দেখতে চাই। দেরি হলেও দেখতে চাই। এসে কথা বলুন। আজকে চিকিৎসকদের যদি কিছু ঘটে যায়, তাহলে বাংলার মুখ, সারা দেশের কাছে ভালো হবে!” প্রশ্ন ছুঁড়ে দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *