BRAKING NEWS

শীতবস্ত্র নিয়ে হাজির ভুটানিরা, ১ নভেম্বর থেকে বিক্রি শুরুর প্রস্তুতি

আগরতলা, ১৯ অক্টোবর : শীতের পরশ লাগেনি। কিন্তু, প্রতিবছরের মতোই শীতবস্ত্রের পসরা নিয়ে হাজির হয়ে গেছেন ভুটানিরা। আগামী ১ নভেম্বর তাঁরা বিক্রি শুরু করার প্রস্তুতি নিয়েছেন।

সম্প্রতি অনলাইন বাজারের চাহিদা তরতড়িয়ে বেড়ে চলেছে। ফলে, স্থানীয় দোকানিরা লোকসানের মুখোমুখি হচ্ছেন। ভুটানিদেরও আশঙ্কা, অনলাইন বাজারের প্রভাব তাঁদের শীতবস্ত্র বিক্রিতেও পড়বে। আজ দেখা গেছে, ভুটানিরা শীতবস্ত্রের স্টল সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন। প্রতিবছরই তাঁরা সুদূর ভূটান থেকে শীতবস্ত্রের সম্ভার নিয়ে রাজ্যে হাজির হন। জনৈক বিক্রেতা জানিয়েছেন, তাঁদের কাছে আবালবৃদ্ধবনিতা সকলের জন্যই রয়েছে রকমারী শীতবস্ত্রের সম্ভার। বিক্রয়মুল্য নিয়ে এখনই তিনি মন্তব্য করেননি। তবে, আগামী ২৫ অক্টোবরের মধ্যে বিক্রি শুরু করার জোর চেষ্টা চালিয়েছেন বলে জানিয়েছেন তিনি। সাথে তিনি যোগ করেন, প্রত্যাশিত তারিখে বিক্রি শুরু করা সম্ভব না হলে ১ নভেম্বর চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়েছে। 

প্রসঙ্গত, দুর্গোত্সবের মুহুর্ত থেকেই মাঝেমধ্যে ভোর কুয়াশাচ্ছন্ন থাকছে। তবে, শীতের অনুভূতি এখনও হয়নি। কারণ, বর্ষা রাজ্য থেকে বিদায় নিলেও প্রায়শই আকাশ মেঘাচ্ছন্ন থাকছে। ছিটেফোটা বৃষ্টিও পড়ছে। ধারণা করা হচ্ছে, শীত ঝাকিয়ে পড়তে নভেম্বরের মাঝামাঝি হবে। কিন্তু, শীতবস্ত্র কিনে প্রস্তুত থাকতে হবে, তাই হয়তো ভুটানিরা আশায় বুক বেঁধেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *