BRAKING NEWS

আর জি কর মেডিক্যালের প্রাক্তনীদের প্রতীকী অনশনে বাধা কেন্দ্রীয় বাহিনীর

কলকাতা, ১৩ অক্টোবর(হি.স.): আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তনীরা হাসপাতাল চত্বরে প্রতীকী অনশনে বসতে গিয়ে কেন্দ্রীয় বাহিনী CISF- এর বাধার মুখে পড়েছেন। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এই ১২ ঘণ্টার প্রতীকী অনশনের ডাক দেওয়া হয়েছিল, যাতে চিকিৎসককে ধর্ষণ ও খুনের বিচার দাবি করা হয়।

জুনিয়র ডাক্তারদের আট দিনের একটানা অনশনের পর এই কর্মসূচি নেওয়া হয়। গত কয়েক দিনে ধর্মতলার অনশনে তিনজন চিকিৎসক অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হাসপাতালে ভর্তি করতে হয়।

অনশন আয়োজনের জন্য প্রথমে ১৪ জন প্রাক্তন চিকিৎসক পরিকল্পনা করেন, কিন্তু পরবর্তীতে সংখ্যা বেড়ে ১৬ জন হয়। তারা আর জি কর হাসপাতালের অনশন মঞ্চে বসার সিদ্ধান্ত নিলেও সেখানে CISF তাদের বাধা দেয়। এর পর, প্রাক্তনীরা প্ল্যাটিনাম জুবিলি বিল্ডিংয়ের সামনে গিয়ে বসার সিদ্ধান্ত নেন।

CISF-এর সদস্যরা তাদের জানান, নিরাপত্তাজনিত কারণে হাসপাতাল চত্বরে কর্মসূচি করা যাবে না। তবে প্রাক্তন চিকিৎসকরা শান্তিপূর্ণভাবে অনশন করার প্রতিশ্রুতি দেন এবং কোনও ধরনের চিৎকার বা স্লোগান দিতে রাজি হন।

এর মধ্যে কলকাতা পুলিশের কিছু কর্মকর্তাও ঘটনাস্থলে পৌঁছান এবং তাদের অনশন বন্ধ করতে বলেন। কিন্তু প্রাক্তন চিকিৎসকরা জানান যে তারা সেখানে বসেই অনশন করবেন।

এই পরিস্থিতির মধ্যে ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন কর্মসূচি চলতে থাকায় প্রাক্তন চিকিৎসকদের হাসপাতাল চত্বরে বসা বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত এখনও অজানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *