BRAKING NEWS

জুনিয়র ডাক্তারদের আন্দোলনে বিজেপির সমর্থন, রাজনীতির গন্ধ স্পষ্ট

কলকাতা, ১৩ অক্টোবর(হি.স.): আর জি কর হাসপাতালের চিকিৎসকদের আন্দোলন নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। শাসকদল তৃণমূল বারবার অভিযোগ করেছে যে বিরোধী শিবির এই আন্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। সিপিএম এবং বিজেপির সদস্যরা আন্দোলনকারীদের মধ্যে মিশে বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় ভূমিকা পালন করছেন, যা আন্দোলনের রাজনৈতিক রূপটি স্পষ্ট করে তুলেছে।

জানা যাচ্ছে, মহানবমীতে জুনিয়র ডাক্তারদের ডাকা ধর্মতলার মহাসমাবেশে সিপিএম সদস্যদের যোগ দেওয়ার নির্দেশ দলের শীর্ষ নেতৃত্বের তরফে দেওয়া হয়েছিল। এবার বিজেপিও সেই পথে হাঁটছে। রবিবার দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এক প্রেস বিবৃতিতে জুনিয়র ডাক্তারদের সমর্থনে দলের কার্যকর্তাদের আন্দোলনে যোগ দিতে আহ্বান জানিয়েছেন।

জুনিয়র ডাক্তারদের হাসপাতালে পরিকাঠামো এবং নিরাপত্তা নিয়ে দশ দফা দাবি নিয়ে অনশন চলছে, যা রবিবার নবম দিনে প্রবেশ করেছে। মুখ্যসচিব শুক্রবার জুনিয়র ডাক্টরস ফ্রন্টকে একটি স্ট্যাটাস রিপোর্ট ইমেল করেছেন, যেখানে সরকারের কাজের অগ্রগতি জানানো হয়েছে। তবে আন্দোলনকারীরা দাবি করছেন, সরকার তাদের চাওয়া পূরণ করতে পারে খুব অল্প সময়ের মধ্যে, কিন্তু দুপক্ষই নিজেদের অবস্থানে অনড় রয়েছে।

সুকান্ত মজুমদার বলেছেন, “সরকার বিরোধী এই আন্দোলনে জুনিয়র ডাক্তারদের পূর্ণ সমর্থন করছে বিজেপি। সরকার দেওয়া কথা রাখেনি, তাই আন্দোলনকারীদের বিক্ষোভ সংগত।” তিনি দলের কার্যকর্তাদের উদ্দেশে বলেন, “চিকিৎসকদের অন্ধকার থেকে বাঁচাতেই হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *