BRAKING NEWS

ডাক্তারদের গণইস্তফা ও অবস্থান ধর্মঘট: রাজনৈতিক উত্তেজনা বাড়ছে

কলকাতা, ১৩ অক্টোবর(হি.স.): আর জি কর কাণ্ডের প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের টানা অবস্থান ধর্মঘটের ফলে রাজনৈতিক উত্তেজনা বাড়ছে। আন্দোলনের কারণে একাধিক ডাক্তার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন, “সার্ভিস রুল অনুসারে, ইস্তফাপত্র অবশ্যই ব্যক্তিগতভাবে দিতে হয়।”

এদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আলাপন বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যের বিরুদ্ধে আক্রমণ করে বলেন, ডাক্তাররা বিদেশে চিকিৎসা করতে চান এবং সরকার এই বিষয়ে উদাসীন। তিনি বলেন, “ডাক্তাররা চলে যাক, এটা চাইছে। আসলে এরা তো বিদেশে চিকিত্‍সা করায়। সাধারণ মানুষের জন্য সরকারি হাসপাতালগুলি কতটা জরুরি, তা বোঝা যাচ্ছে না।”

শুভেন্দু অধিকারী সরকারের উপর আক্রমণ শানিয়ে বলেন, “প্রাইভেট হাসপাতালে ভর্তি হওয়ার সামর্থ্য আমার আছে, কিন্তু ৯০ শতাংশ মানুষ সরকারি হাসপাতালের উপর নির্ভরশীল।” তিনি সরকারের প্রতি ডাক্তারদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান এবং সতর্ক করেন যে, না হলে পরিস্থিতি আরও অবনতির দিকে যাবে।

সরকারের তরফে মুখ্যসচিব মনোজ পন্ত জানান, তিনি ইস্তফার কোনও চিঠি পাননি। গত মঙ্গলবার, আর জি কর হাসপাতালের ৫০ জন সিনিয়র ডাক্তার প্রথম গণইস্তফা দেন। এরপর কলকাতা মেডিক্যাল কলেজ ও অন্যান্য সরকারি হাসপাতালে একের পর এক সিনিয়র ডাক্তাররা গণইস্তফা দিতে শুরু করেন। এই আন্দোলন স্বাস্থ্য পরিষেবার উপর বড় প্রভাব ফেলতে পারে, বিশেষ করে যখন রাজ্য স্বাস্থ্য ব্যবস্থায় সংকট চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *