BRAKING NEWS

দক্ষিণবঙ্গে নিম্নচাপের সম্ভাবনা, বৃষ্টির পূর্বাভাস

কলকাতা, ১৩ অক্টোবর(হি.স.): দক্ষিণ বঙ্গোপসাগরে মঙ্গলবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে, যার ফলে দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার থেকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বৃদ্ধি পাবে, যার ফলে স্থানীয়ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টি দেখা যেতে পারে। বিশেষ করে উপকূলবর্তী অঞ্চল এবং সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি হতে পারে, যা রাজ্য সরকারের আয়োজিত দুর্গাপুজো কার্নিভালের দিনে বৃষ্টির আশঙ্কা বাড়িয়ে তুলেছে। রবিবারই দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিদায় নিয়েছে বাংলা থেকে। উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলায় বর্ষা আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে, ফলে মৌসুমি বৃষ্টির আর কোনো সম্ভাবনা নেই। তবে সামান্য কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চল, বিশেষ করে দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তবে অন্যান্য জেলায় মূলত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *