BRAKING NEWS

সরকারি নিয়ম মেনেই বেসরকারি সৃজা হাসপাতালকে জমি দিতে চলছে রাজ্য সরকার: মন্ত্রী সুশান্ত চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৬ অক্টোবর: সরকারি নিয়ম মেনেই বেসরকারি সৃজা হাসপাতালকে জমি দিতে চলছে রাজ্য সরকার। কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মনের বক্তব্যের পরিপ্রেক্ষিতে একথা বলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

পশ্চিম জেলার বোধজংনগরে বেসরকারি হাসপাতাল স্থাপনের জন্য  এআরডিডি’র প্রায় ২৮ একর জমি দিতে চলছে রাজ্য সরকার। এই জমিতে হাসপাতাল স্থাপন করবে ইম্ফলের সৃজা হসপিটাল এন্ড রিসার্চ ইনস্টিটিউট প্রাইভেট সংস্থা। আর এই হাসপাতাল স্থাপনের ক্ষেত্রে সরকারি নিয়ম অমান্য করে  বেসরকারি সংস্থাকে জমি তুলে দিচ্ছে রাজ্য সরকার। এই  অভিযোগ তোলেন কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন।

তারই পরিপ্রেক্ষিতে রবিবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে সুদীপ রায় বর্মনের বক্তব্য খণ্ডন করলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। রাজ্য সরকারের তরফ থেকে বক্তব্য প্রকাশ করে মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন সরকারি নিয়ম মেনেই সিজা হাসপাতালকে জমি দিতে চলছে রাজ্য সরকার। তিনি উল্লেখ করেন ত্রিপুরা রাজ্যের সার্বিক উন্নয়নের জন্য কেউ যদি বিনিয়োগ করতে চায়, তার জন্য জমি দিতে আপত্তি নেই রাজ্য সরকারের। এটা সরকারের কেবিনেটে পাস করা হয়েছে। ২০২৩ সালের ডিসেম্বর মাসে সুপার স্পেশালিস্ট হাসপাতাল স্থাপনের জন্য পশ্চিম জেলার জেলাশাসক’কে জমি দেওয়ার জন্য  চিঠি দিয়েছিল ইম্পলের সিজা হাসপাতাল। এর আগে কাছাড় ক্যান্সার হাসপাতাল স্থাপনের জন্য  ১৫ একর জায়গা দেওয়া হয়েছিল ধর্মনগরে।

পূর্বতন সরকার আইএলএস স্থাপনের জন্য জমি দিয়েছে। কেউ যদি সরকারের প্রায়োরিটি অনুযায়ী শিক্ষা স্বাস্থ্য ক্ষেত্রে রাজ্যের উন্নয়নের জন্য বিনিয়োগ করতে চায়, তাহলে রাজ্য সরকারের জমি দিতে কোন আপত্তি নেই। এটা সরকারি সিদ্ধান্তে রয়েছে। সিজা হাসপাতাল আগামী কয়েক বছরের মধ্যে রাজ্যে ৯০০ কোটি টাকা বিনিয়োগ করবে। স্বাভাবিকভাবে স্বাস্থ্য খাতে উন্নয়নের জন্য যারা এত টাকা বিনিয়োগ করবেন, তার জন্য নিয়ম নীতি মেনেই জমি দিতে যাচ্ছে  রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *