BRAKING NEWS

পূর্ণেন্দু স্মৃতি ফুটবলে চ্যাম্পিয়ন লুধুয়া পিসি 

ক্রীড়া প্রতিনিধি সাব্রুম।পূর্ণেন্দু স্মৃতি নক আউট প্রাইজমানি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়নের শিরোপা পেল লুধুয়া প্লে সেন্টার।রবিবার টুর্নামেন্টের উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে লুধুয়া পরাজিত করলো উদয়পুরের আমরা বন্ধু প্লে সেন্টারকে।উল্লেখ্য বিন্দাস বয়েজ সামাজিক সংস্থা আয়োজিত এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন হয় গত ১২ সেপ্টেম্বর । মহকুমার মোট ২২ টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে। রবিবার টুর্নামেন্টের চূড়ান্ত পর্যায়ের খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাঠে রাজ্যের অর্থমন্ত্রী প্রানজিত সিংহ রায়। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাবরুমের প্রাক্তন বিধায়ক শংকর রায়, মহকুমা ম্যাজিস্ট্রেট শিবজ্যোতি দত্ত, সমাজসেবী শান্তিপ্রিয় ভৌমিক, তাপস লোধ প্রমুখ।

খেলার চ্যাম্পিয়ন দলকে নগদ দেড় লাখ টাকাসহ সুদৃশ্য ট্রফি তুলে দেন রাজ্যের অর্থমন্ত্রী প্রাণজিৎ সিংহ রায়।রানার্স দলের হাতে ট্রফি তুলে দেন প্রাক্তন বিধায়ক শংকর রায় । রানার্স দল পুরস্কার হিসেবে পেল এক লক্ষ  কুড়ি হাজার টাকা সহ ট্রফি। আকর্ষণীয় প্রাইজমানি এই টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলায় এদিন দারুন জয় তুলে নেয় লুধুয়া প্লে সেন্টার। খেলার প্রথমার্ধের ২০ মিনিটের মাথায় লুধুয়ার তারকা ফুটবলার পারভেজ ভূঁইয়া গোল দিয়ে লুধুয়াকে এগিয়ে দেন। ১-০ গোলে এগিয়ে থাকে লুধুয়া। উদয়পুরের আমরা বন্ধু প্লে সেন্টার মাঠ দাপিয়ে খেলেও প্রথমার্ধে কোন সুযোগ পায়নি।

খেলার দ্বিতীয়ার্ধে আমরা বন্ধু প্লে সেন্টার সহজ দুটি গোল মিস করেন। ফলে  তাদের জেতার স্বপ্ন অনেকটাই কমতে থাকে।

দ্বিতীয়ার্ধের ২৫ মিনিটের মাথায় লুধুয়ার হয়ে এবার গোল করেন তেজ কুমার। ২-০ দল দলকে এগিয়ে রাখে।খেলার শেষ হওয়ার পাঁচ মিনিট আগে  উদয়পুরের আমরা বন্ধুর হয়ে একটি গোল করেন শক্তি ত্রিপুরা । কিন্তু নির্ধারিত সময়ে আমরা বন্ধু আর গোল দিতে না পারায় ২-১ গোলে  চ্যাম্পিয়নের শিরোপা তুলে নেয় লুধুয়া প্লে সেন্টার। এদিন টুর্নামেন্টের ট্রফি দখলের লড়াই উপভোগ করতে হাজার হাজার দর্শক উত্তেজনায়  একটি প্রাণবন্ত ফুটবল টুর্নামেন্ট উপভোগ করলো। টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হন বনকুল এফ সির জোয়ালা মিজো।ফাইনালে সেরা ফুটবলার নির্বাচিত হন আমরা বন্ধুর শক্তি ত্রিপুরা। উদ্যোক্তা বিন্দাস বয়েজ টুর্নামেন্ট থেকে উঠা টাকা থেকে ১.৫০ লক্ষ টাকা মনুঘাটের বাসিন্দা অসুস্থ জয়শ্রী মজুমদারের পিতার হাতে তুলে দেয়। জয়শ্রী হার্টের রোগে ভুগছে। এছাড়া অপর এক অসুস্থ প্লেয়ার বসুরাম রিয়াং এর চিকিৎসার জন্য ৪০ হাজার টাকা তুলে দেয়।সাব্রুমের বয়েজ স্কুল মাঠটির কিছু সংস্কার দরকার। সাব্রুমের ক্রীড়া প্রেমী দর্শকরা মাঠটিতে নতুন গ্যালারি এবং কিছু সংস্কারের জন্য অর্থমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়ের কাছে দাবি জানান। অর্থমন্ত্রী প্রণজিৎ সিংহ রায় অবিলম্বে মাঠটি সংস্কার এবং গ্যালারি নির্মাণের ব্যাপারে উদ্যোগ নেবেন বলে আশ্বাস দেন। প্রায় ২৫ দিনব্যাপী এই টুর্নামেন্টটি সুন্দরভাবে সম্পূর্ণ হওয়ায় উদ্যোক্তাদের তরফে সাব্রুমের নাগরিকদের ধন্যবাদ জানানো হয়।এখানে উল্লেখ্য গত ২৩ মে সাবরুমের কৃতি সন্তান তথা বিন্দাস ভয়েস সামাজিক সংস্থার অন্যতম সদস্য পূর্ণেন্দু বিকাশ দত্ত(বিল্টু) রাত এগারোটার দিকে বাজার থেকে বাড়ি যাওয়ার পথে বিদ্যুতের সার্ভিস লাইন ছিড়ে রাস্তায় পড়ে থাকার কারণে বিদ্যুতের তারে আটকে প্রাণ হারান। তার স্মরণে এই টুর্নামেন্টের আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *