BRAKING NEWS

উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনীর হাতে এই বছর গ্রেপ্তার ২৫৬ অবৈধ অনুপ্রবেশকারী

মালিগাঁও, ০৬ অক্টোবর, ২০২৪: অবৈধ অনুপ্রবেশকারীদের (বাংলাদেশি ও রোহিঙ্গা) শনাক্তকরণের ধারাবাহিক লড়াইয়ে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) জানুয়ারী থেকে সেপ্টেম্বর, ২০২৪ পর্যন্ত উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন স্টেশনে তল্লাশি চালানোর সময় ২৫৬ জন অনুপ্রবেশকারী এবং ১৮ জন ভারতীয় দালালকে গ্রেপ্তার করে।
২১ সেপ্টেম্বর, ২০২৪-এর একটি ঘটনায়, আগরতলার আরপিএফ টিম আগরতলা রেলওয়ে স্টেশনে একটি নিয়মিত তল্লাশি চালায়। তল্লাশির সময় তারা সন্দেহভাজন নাগরিকত্বের ১১ জন ব্যক্তিকে (০৪ জন মহিলা ও ০৭ পুরুষ) স্টেশন চত্তরে শনাক্ত করে। জিজ্ঞাসাবাদে তারা তাদের পরিচয়ের কোনো বৈধ নথিপত্র দেখাতে পারেনি। পরে তারা স্বীকার করে যে বাংলাদেশ থেকে তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছে এবং ট্রেনের মাধ্যমে মুম্বাই ও আহমেদাবাদ যাওয়ার পরিকল্পনা ছিল। পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণের জন্য পরে ধৃত সমস্ত অবৈধ অনুপ্রবেশকারীকে অফিসার ইন-চার্জ/গভর্মেন্ট রেলওয়ে পুলিশ/আগরতলার হাতে তুলে দেওয়া হয়।
উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আরপিএফ দ্বারা স্টেশন এবং ট্রেনে অবৈধ অনুপ্রবেশকারী, রোহিঙ্গা এবং সন্দেহভাজন ব্যক্তিদের উপর কড়া নজর রাখার জন্য নিয়মিতভাবে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। যেকোনা ধরনের সন্দেহজনক কার্যকলাপ শনাক্ত করতে বিভিন্ন স্তরে মোতায়েন করা আরপিএফ কর্মীরা খুব সতর্ক হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *