BRAKING NEWS

পূজা দেখতে এসে আটক তিন বাংলাদেশী যুবক 

আগরতলা, ৫ অক্টোবর: পূজো দেখতে এসে বিএসএফের হাতে আটক ৩ বাংলাদেশী নাগরিক। পরবর্তী সময়ে বিএসএফ ধর্মনগর পুলিশের হাতে তাদের তুলে দিয়েছে। পুলিশী জেরায় তারা জানিয়েছেন, শিলচরে পূজো দেখতে যাওয়ার পরিকল্পনা ছিল।

ঘটনার বিবরণে জানা গিয়েছে, সোহেল দাস এবং শ্যামলাল দাস শ্রীমঙ্গল হতে কমলপুর দিয়ে দালালকে মাথাপিছু পাঁচ হাজার টাকা করে দিয়ে ভারতে প্রবেশ করে। ভারতে এদের আসার একটাই উদ্দেশ্য দুর্গাপূজা দেখা। কারণ বাংলাদেশ দুর্গাপূজা নেই এবং পূজার জন্য ৫ লক্ষ টাকা করে চাঁদা দিতে হয়। অসম্ভবকে সম্ভব করতে বাংলাদেশ থেকে সোহেল দাস এবং শ্যামলাল দাস ভারতের উদ্দেশ্যে পাড়ি দেয়। তাদেরকে আনতে গিয়েছিল বাংলাদেশের একই গ্রামের বাসিন্দা সবুজ দাস। বর্তমানে সে  চার বছর আগে শিলচরে গিয়ে বাইক মেকানিকের কাজ করে। সবুজ দাস দুই বন্ধুকে আনতে গিয়েছিল। কিন্তু গতকাল বিকেলে বিএসএফের করা নজরদারিতে মালাকার বস্তির বিউপি ধর্মনগর রেল স্টেশন থেকে তাদেরকে আটক করে । পরবর্তী সময়ে ধর্মনগর থানার পুলিশের হাতে তুলে দেয়। 

বাংলাদেশের নাগরিক সুহেল দাসের জানান,  দুর্গাপূজা দেখতেই এদের দালাল মারফত ভারতের প্রবেশ করেছেন। আন্তর্জাতিক আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিচ্ছে ধর্মনগর থানার পুলিশ। পাশাপাশি ধৃত তিন বাংলাদেশী নাগরিককে আজ আদালতে প্রেরণ করবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *