BRAKING NEWS

স্বাস্থ্য পরিষেবাকে আরো জনমুখী করতে বিশেষ অগ্রাধিকার দিয়েছে রাজ্য সরকার: মুখ্যমন্ত্রী

আগরতলা, ৫ অক্টোবর: স্বাস্থ্য পরিষেবাকে আরো জনমুখী করতে বিশেষ অগ্রাধিকার দিয়েছে রাজ্য সরকার। পরিকাঠামোগত উন্নয়নের সাথে সাথে পরিষেবার উন্নতিতেও নজর দিচ্ছে সরকার। সকলের কাছে গুণগত মানের চিকিৎসা পরিষেবা প্রদানে গুরুত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 

এই পরিস্থিতিতে শনিবার সিপাহীজলা জেলায় প্রশাসনিক কর্মসূচিতে গিয়ে বিশ্রামগঞ্জ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী ডাঃ সাহা। পরিদর্শন কালে এই স্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন পরিষেবা সরেজমিনে খতিয়ে দেখেন তিনি। এর পাশাপাশি রোগী – রোগীর পরিবার পরিজনদের সঙ্গে কথা বলেন। স্বাস্থ্য কেন্দ্রের পরিষেবা নিয়েও বিভিন্ন তথ্য তাদের কাছ থেকে জেনে নেন। এছাড়া স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সাথেও কথা বলেন। স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের কাছ থেকে পরিকাঠামোগত বিভিন্ন বিষয়াদি সম্পর্কে জেনে নেন মুখ্যমন্ত্রী। 

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের মন্ত্রীও প্রফেসর ডাঃ মানিক সাহা। দায়িত্ব গ্রহণের পর থেকেই স্বাস্থ্য দপ্তরের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়েছেন তিনি। বিশেষ করে চিকিৎসার জন্য রাজ্যের রোগীদের যাতে আর বাইরে যেতে না হয় সেটাকে অগ্রাধিকার দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর মুখ্যমন্ত্রীর নিরলস প্রচেষ্টায় এখন রোগী রেফারের সংখ্যা অনেকাংশে কমে গিয়েছে। সেই সঙ্গে স্টেট হাসপাতালগুলির উপর রোগীদের চাপ কমাতে জেলা হাসপাতালগুলিতে পরিকাঠামোর উন্নয়নের উদ্যোগ নিয়েছেন। সড়ক দুর্ঘটনা এবং অন্যান্য দুর্ঘটনায় গুরুতর আহত রোগীদের দ্রুত চিকিৎসার জন্য জেলা হাসপাতালগুলিতে ট্রমা কেয়ার সেন্টার স্থাপন করতেও বিশেষ উদ্যোগ নিয়েছেন। মুখ্যমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় জিবি হাসপাতালে গড়ে তোলা হয়েছে অত্যাধুনিক মানের সুপার স্পেশালিটি বিভাগ। যেখানে রোগীরা বিভিন্ন ধরনের চিকিৎসার সুযোগ পাচ্ছেন। এর পাশাপাশি রাজ্যের সমস্ত স্বাস্থ্য কেন্দ্রগুলির সার্বিক পরিকাঠামো উন্নয়নেও বিশেষ গুরুত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *