BRAKING NEWS

কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্মী নিগৃহের ঘটনায় আরক্ষা প্রশাসন নিরব থাকলেও সরব হয়েছেন সাধারণ জনগণ, ধর্নায় জনজাতি যুবকরা  

আগরতলা, ৫ অক্টোবর : কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্মী নিগৃহের ঘটনায় আরক্ষা প্রশাসন নিরব থাকলেও সরব হয়েছেন সাধারণ জনগণ। মহালয়ার সন্ধ্যায় আগরতলায় রাজপথে দুই ট্রাফিক পুলিশ কর্মীকে উন্মত্ত যুবকদের দ্বারা হেনস্থার প্রতিবাদে উপজাতি অংশের যুবকরা আজ ধর্নায় বসেছেন। তাঁদের দাবি, ট্রাফিক পুলিশ কর্মী হেনস্থায় অভিযুক্ত উত্সৃঙ্খল যুবকদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। তবেই, আইনের শাসন প্রতিষ্ঠা পাবে।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর সন্ধ্যায় নেতাজি চৌমুহনী এলাকায় দুই জনজাতি ট্রাফিক আধিকারিক নিজ দায়িত্ব পালন করছিলেন। সে সময় ট্রাফিক বিধি লঙ্ঘন করার দায়ে মাতাল তিন যুবককে তাদের বাইক থামাতে বললে তারা তোয়াক্কা না করে চলে যেতে থাকেন। তখন এক ট্রাফিক কর্মী তাদের বাইকে আটক করেন। তাতেই চটে বসেন ওই দুই যুবক। তখন ট্রাফিক আধিকারিকদের উপর তারা চড়াও হন। হঠাৎ করেই তারা অভিযোগ করেন, কর্তব্যরত ট্রাফিক কর্মী নাকি তাদের মধ্যে একজনের গলার চেইন চুরি করার জন্য তাকে টেনে ধরেছেন। তাছাড়া,  ট্রাফিক কর্মীকে চোর বলে অশ্রীল ভাষায় গালিগালাজ করতে থাকে এই তিনজন। এমনকি ট্রাফিক পুলিশের জাত নিয়েও অশ্লীল গালিগালাজ করেছেন তারা। এক সময় তারা ট্রাফিক পুলিশরা দৈহিক আক্রমণেরও শিকাী হয়েছেন।  কিন্তু তারপরও এবিষয়ে ট্রাফিক আধিকারিকরা নিজেদের আত্মরক্ষার কোনো ব্যবস্থা নিতে পারেন নি। তাদের গালি এতটাই কুৎসিত ছিল যে, সে রাস্তা দিয়ে যাতায়াতকারী মহিলারা কানে আঙ্গুল দিয়ে রীতিমতো দৌড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন। কিন্তু ওই তিন যুবকের কোন দিকে নজর ছিল না। এমনকি গালিগালাজ করতে করতে তারা শাসক দলের আশ্রয় রয়েছে এমনটাও বুঝিয়েছেন। 

এমনকি, মাঝ রাস্তায় এধরনের ঘটনা সংঘটিত করে ওই দুই ট্রাফিক পুলিশ কর্মীকে দেখে নেওয়ার হুমকি দেয় তিন যুবক। তারা কিভাবে রাতে বাড়ি ফিরবে তা দেখে নেওয়ার পাশাপাশি তাদেরকে খুনের হুমকি পর‍্যন্ত দেওয়া হয়েছে বলে খবর। একজন কর্তব্যরত ট্রাফিক কর্মীকে এভাবে হেনস্থা করলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।  এই ধরনের ঘটনায় তারা অত্যন্ত ব্যথিত এবং মর্মাহত। কিন্তু এখনো পর্যন্ত অবিযুক্তদের আটক করা হয়নি।

এদিকে এই ঘটনায় বুদ্ধিজীবী মহলে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। আগরতলা শহরের ট্রাফিক ব্যবস্থা নিয়ে হাজারো অভিযোগ রয়েছে বুদ্ধিজীবীদেরও। তাই বলে এভাবে রাস্তায় ডিউটিরত অবস্থায় দুজন ট্রাফিক পুলিশকে শারীরিক এবং মানসিকভাবে হেনস্তা করার বিষয়টিও একাংশ বুদ্ধিজীবীরা মেনে নিতে পারছেন না। এরই প্রতিবাদে রাজধানীর উত্তর গেইট এলাকায় ধর্নায় বসলো জনজাতি যুবকরা। এবিষয়ে এক পুলিশ আধিকারিক বলেন, গত ২ অক্টোবর তিন যুবকের দ্বারা হেনস্তার শিকার হয়েছিল দুই ট্রাফিক আধিকারিক। এরই প্রতিবাদে আজকের এই ধর্নায় বসেছেন জনজাতি যুবকরা। এদিন ওই পুলিশ আধিকারিক বলেন, এবিষয়ে পুলিশ একটি মামলা গ্রহণ করেছে । ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *