BRAKING NEWS

টিএসইসিএল, বিইই এবং গ্রীনট্রি গ্লোবালের সহযোগিতায় ডিমান্ড সাইড ম্যানেজমেন্ট (ডিএসএম) ব্যবস্থা চালু

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৪ অক্টোবর: ত্রিপুরা স্টেট ইলেকট্রিসিটি কর্পোরেশন লিমিটেড (টিএসইসিএল), ব্যুরো অফ এনার্জি এফিসিয়েন্সি (বিইই) এবং গ্রীনট্রি গ্লোবালের সহযোগিতায়, শুক্রবার আগরতলার প্রজ্ঞা ভবনে ত্রিপুরায় সফলভাবে তার ডিমান্ড সাইড ম্যানেজমেন্ট (ডিএসএম) ব্যবস্থা চালু করেছে।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন অভিষেক সিং, আইএএস, সচিব (বিদ্যুৎ), যিনি টেকসই শক্তি অনুশীলনের প্রচারে রাজ্যের উত্সর্গের উপর জোর দিয়েছিলেন। তার বিশেষ ভাষণে, শ্রী সিং একটি বিস্তৃত ডিএসএম কাঠামোর মাধ্যমে শক্তির ব্যবহার হ্রাস এবং গ্রিড নির্ভরযোগ্যতা উন্নত করার সরকারের দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গির রূপরেখা তুলে ধরেন।

তিনি বলেন যে, ত্রিপুরা শক্তি দক্ষতার পথে নেতৃত্ব দিতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং এই ডিএসএম ব্যবস্থাগুলি আমাদের রাজ্যের জন্য একটি টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এদিনের অনুষ্ঠানে অন্যান্য গুরুত্বপূর্ণ বিশিষ্ট ব্যক্তিরাও উপস্থিত ছিলেন, যার মধ্যে টিএসইসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক বিশ্বজিৎ বসু, যারা শক্তির চাহিদা পরিচালনা এবং পরিবেশগত লক্ষ্যগুলি অগ্রসর করার ক্ষেত্রে শক্তি-দক্ষ অনুশীলনের ভূমিকা তুলে ধরেন। গ্রীনট্রি গ্লোবালের উপদেষ্টা  প্রদীপ কুমার, ডিএসএম বাস্তবায়নের জন্য কৌশলগত পথের রূপরেখা দেওয়ার সময় ত্রিপুরার বর্তমান শক্তির ল্যান্ডস্কেপের মূল্যবান অন্তর্দৃষ্টি শেয়ার করেছেন। ড. সি. এস আজাদ, উত্তর-পূর্ব অঞ্চলের টিম লিড, চাহিদা-পার্শ্বের দক্ষতা বৃদ্ধির জন্য চলমান প্রচেষ্টার একটি বিশদ ওভারভিউ প্রদান করেছেন এবং সমগ্র অঞ্চল জুড়ে শক্তি সংরক্ষণের উপর ডিএসএম ব্যবস্থার প্রত্যাশিত ইতিবাচক প্রভাব তুলে ধরেছেন। অনুষ্ঠানটি একটি ইন্টারেক্টিভ অধিবেশনের মাধ্যমে সমাপ্ত হয়, যেখানে দর্শকদের মতামত প্রদান এবং প্রশ্ন উত্থাপন করার সুযোগ ছিল, ডিএসএম উদ্যোগের বাস্তবায়ন এবং প্রভাব সম্পর্কে আরও আলোচনাকে উত্সাহিত করে।

অনুষ্ঠানে হোম এনার্জি ম্যানেজমেন্ট সিস্টেম প্রদর্শন করা হয়, যা রিয়েল-টাইম মনিটরিং এবং নিয়ন্ত্রণের জন্য স্মার্ট প্লাগ ব্যবহার করে। বিশেষ করে এয়ার কন্ডিশনার লোডের জন্য শক্তির ব্যবহার অপ্টিমাইজ করার সম্ভাব্যতা প্রদর্শন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *