BRAKING NEWS

বন দপ্তরের অভিযানে উদ্ধার দশ লাখ টাকার চেরাই কাঠ

আগরতলা, ৪ অক্টোবর: গোপন সংবাদের ভিত্তিতে উত্তর ত্রিপুরা জেলার বন দপ্তরের ঝটিকা অভিযানে কদমতলার সরসপুর এলাকা থেকে উদ্ধার অবৈধ চেরাই কাঠ উদ্বার হয়েছে। যার বাজারমূল্য আনুমানিক দশ লাখ টাকা হবে। 

জানা গিয়েছে,গোপন খবরের ভিত্তিতে উত্তর জেলার বন দপ্তরের কর্মীরা কদমতলা থানার পুলিশকে সাথে নিয়ে শুক্রবার দুপুর আনুমানিক সোয়া বারোটা নাগাদ কদমতলা থানাধীন সরসপুর গ্রাম পঞ্চায়েতের এক নং ওয়ার্ডের তপন শর্মা ওরফে তপু (পিতা অগ্নি শর্মা)র বাড়িতে অভিযান চালায়।অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করে রাখা বিভিন্ন প্রজাতির গাছের আড়াইশো ফুট চেরাই কাঠ উদ্ধার করা হয়। তবে বন দপ্তরের ঝটিকা অভিযানে আঁচ পেয়ে বাড়ি মালিক তথা কাঠ মাফিয়া তপন গা ঢাকা দেয়।

এদিনের ঝটিকা অভিযানে উপস্থিত ছিলেন জেলা বন আধিকারিক সুমন মাল্লা,মহকুম বন আধিকারিক অশোক কুমার,রেঞ্জার সুপ্রিয় দেবনাথ,মহকুমা পুলিশ আধিকারিক দেবাশিস সাহা,বিভিন্ন ফরেস্ট বিটের বিট অফিসার সহ কদমতলা থানার পুলিশ।

এবিষয়ক জেলা বন আধিকারিক সুমন মাল্লা জানান, গোপন খবরের ভিত্তিতে এই অভিযান। অভিযান চালিয়ে বিভিন্ন মাপের চেরাই কাঠ উদ্ধার হয়েছে।যার বাজার মূল্য দশ লাখ টাকা। তিনি জানান, একান্ডে বাড়ি মালিকের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত করা হবে।সাথে উদ্ধারকৃত কাঠ গুলি জুরি রিজার্ভ ফরেস্ট ও কাঞ্চনপুর থেকে অবৈধভাবে এনে মজুদ করা হয়েছে।তাঁর দাবি,এধরনের অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *