BRAKING NEWS

পুজো বন্ধের চেষ্টার অভিযোগ নিয়ে টিটাগড়ে উত্তেজনা, থানায় বিক্ষোভ

উত্তর ২৪ পরগনা, ৩ অক্টোবর (হি.স.): ৩৮ বছরের পুজো বন্ধের চেষ্টার অভিযোগ নিয়ে বৃহস্পতিবার টিটাগড় পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের এম জি রোড এলাকায় তীব্র উত্তেজনা দেখা দেয়। ক্ষিপ্ত জনতা এদিন টিটাগড় থানায় গিয়ে বিক্ষোভ দেখান। ক্ষোভে ফেটে পড়েন পুজো কমিটির সদস্য ও স্থানীয়রা।  

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তরুণ সংঘ মহাবীর দুর্গাপুজো কমিটি দীর্ঘ বছর ধরেই টিটাগড় ওয়াগন লিমিটেডের রেললাইনের উপরে পুজো করে আসছে। সেইমত এই বছরও পুজোর জন্য বৃহস্পতিবার খুঁটিপুজোর আয়োজন করে পুজো কমিটি। কিন্তু আপত্তি তুলে পুলিশের তরফে জানানো হয়, ওখানে পুজো হবে না এবছর। তা নিয়েই বচসা বাঁধে পুজো উদ্যোক্তাদের সঙ্গে।

অভিযোগ, পুলিশের তরফে তাদের জানানো হয় যে এবার পুজো করার ক্ষেত্রে কারখানার আপত্তি রয়েছে। তা শুনে ক্ষোভে ফেটে পড়েন পুজো কমিটির সদস্যরা। বাসিন্দাদের সঙ্গে নিয়ে তাঁরা টিটাগড় থানায় গিয়ে বিক্ষোভ দেখান।

পুজো কমিটির সম্পাদক নীরজ গুপ্তার কথায়, “৩৮ বছর ধরে আমরা পুজো করছি। বছরের প্রতিটি দিন আমরা টিটাগড় ওয়াগান লিমিটেডকে সহযোগিতা করি। তাদের থেকে আমরা শুধু পুজো করার জন্য দশ দিন চেয়েছি। এই কারখানার এক আধিকারিক আগে আমাদের পুজো উদ্বোধনও করেছেন। তার প্রমাণ আমাদের কাছে আছে। পুরসভা, দমকলের থেকেও আমরা পুজোর অনুমতি পেয়েছি। তবুও কেন এবছর ওই কারখানা আমাদের পুজো করতে দিতে চাইছে না, জানি না।”

অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থার এক আধিকারিক বলেন, “৩৮ বছর ধরে যদি ওরা ওখানে পুজো করেও থাকে, সারা জীবন সেই অধিকার তো দাবি করতে পারেন না! গায়ের জোরে এই দাবি করা যায় না। অতীতে কে পুজোর উদ্বোধন করেছিলেন, সেই উদাহরণ একটা হাস্যকর প্রচেষ্টামাত্র।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *