BRAKING NEWS

কল্যাণপুরে ভ্যাটের উদ্যোগে টোবাকো ফ্রি ক্যাম্পেইন

নিজস্ব প্রতিনিধি, কল্যাণপুর, ২ অক্টোবর: এই সময়ের মধ্যে টোবাকো ফ্রি ইয়ুথ ক্যাম্পেইন ২.০ নিয়ে দেশের সরকার বিভিন্ন প্রকারের সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করছে। বলতে দ্বিধা নেই যেভাবে আমাদের সমাজের মধ্যে বিভিন্ন প্রকারের নেশা জাতীয় দ্রব্য গুলোর আনাগোনা বৃদ্ধি পাচ্ছে তার পরিপ্রেক্ষিতে এই প্রকারের অভিযান অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ।

গুরুত্বপূর্ণ এই বিষয়ে আজ রাজ্যের অগ্রগণ্য সামাজিক সংস্থা ভলান্টারি হেলথ অ্যাসোসিয়েশন অফ ত্রিপুরার উদ্যোগে কল্যাণপুর দ্বাদশ শ্রেণী বিদ্যালয় এর মিলনায়তনে এক বিশেষ সচেতনতামূলক কর্মশালা সহ কল্যাণপুর বাজারে রেলি সম্পন্ন করা হয়।

সংশ্লিষ্ট সচেতনতামূলক কর্মশালায় কল্যাণপুর পঞ্চায়েত সমিতির চেয়ারপারসন সোমেন গোপ, বিদ্যালয়ের প্রিন্সিপাল মোহনলাল ঘোষ, ভলানটারি হেলথ অ্যাসোসিয়েশন অফ ত্রিপুরার পক্ষে জ্যোতির্ময় মজুমদার, মৃদুল পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিনের এই কর্মসূচিতে ছাত্র-ছাত্রীরা যাতে করে নিজেদের স্বার্থে এবং সার্বিকভাবে সমাজের স্বার্থে নেশা থেকে দূরে থাকে এবং নেশার ভয়াবহতা সম্পর্কে নিজে অবগত হওয়ার পাশাপাশি সমাজকে অবগত করতে পারে সেই বিষয়ে বারবার আহ্বান জানানো হয়।

এই কর্মসূচিতে নেশার বিরুদ্ধে সার্বিকভাবে সচেতনতা তৈরি করার জন্য জ্যোতির্ময় মজুমদার, সোমেন গোপ, মোহন লাল ঘোষ প্রমূখ কার্যকরী আলোচনা করেন।
আলোচনা চক্রের পরে নেশা বিরোধী মানসিকতা তৈরি কর আহ্বান নিয়ে কল্যাণপুর বাজার এলাকায় এক সচেতনতামূলক রেলি সম্পন্ন হয়, যা রীতিমতো সাড়া তৈরি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *