BRAKING NEWS

শারদোৎসব উপলক্ষ্যে ধলাই জেলার ক্লাবগুলোতে চরম ব্যস্ততা পরিলক্ষিত

নিজস্ব প্রতিনিধি, মনুঘাট, ১ অক্টোবর: বাঙালীর দূর্গোৎসবের কাউন্ট ডাউনের পালা প্রায় অন্তিম লগ্নে। ত্রিপুরার দিকে দিকে ছোট-থেকে বড়ো প্যাণ্ডেল বাধার চেনা ছবি লক্ষ্য করা যাচ্ছে। ধলাই জেলার মনুঘাটে চলছে দেবী বরনের প্রস্তুতি। দোলা লেগেছে কাশের বনে। এবারে অপেক্ষা শিউলি কুড়নো সকালে মহালয়ার স্ত্রোত্রপাঠ শোনার।

তবে ত্রিপুরায় ঘটে যাওয়া বন্যা পরিস্থিতির কারনে এবছর পূজোর চাকচিক্য আয়োজনে হ্রাস টেনেছেন অনেকেই। রাজ্যের ধলাই জেলার মনুঘাট বুলেট ক্লাবেও দেখাগেলো পূজো আয়োজকদের মাঝে চূড়ান্ত প্রস্তুতি। ক্লাবের সম্পাদক বিজয় শর্মা জানিয়েছেন, এবছর তাদের ৩৩ তম পূজোর আয়োজন। অন্যান্য বছর তারা বড়ো আকারে পূজোর আয়োজন করে থাকেন এবং গ্রামীন এলাকার এই পূজো দেখতে প্রতিবছরই উৎসুক থাকেন এলাকার মানুষ।

কিন্তু এবছর বন্যা পরিস্থিতির কারনে তাদের আয়োজনে হ্রাস টানা হয়েছে অনেকটাই। কাল্পনিক মন্দিরের আদলে তৈরী হচ্ছে ক্লাবের পূজো মণ্ডপ। স্থানীয় শিল্পীদের দ্বারাই নির্মান হচ্ছে পূজো প্যাণ্ডেল ও দেবী প্রতিমা। চলতি বছরে পরিস্থিতি অনুকুলে না থাকায় বিগত বছর থেকে পূজোর বাজেট অর্ধেকে নামিয়ে আনা হয়েছে। সবমিলিয়ে এবারে তাদের বাজেট চারলক্ষ টাকা বলে জানান ক্লাব সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *