BRAKING NEWS

চেছুড়িমাই গ্রাম পঞ্চায়েত উদ্যোগে মেগা স্বাস্থ্য শিবির ও গীতাপাঠ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম, ২৫ সেপ্টেম্বর: চড়িলাম ব্লকের চেছুড়িমাই গ্রাম পঞ্চায়েত প্রাঙ্গণে বুধবার দিন বেলা বারোটায় মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে অনুষ্ঠিত হয় এক মেগা স্বাস্থ্য শিবির। প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাজ্যসভার সাংসদ রাজীব ভট্টাচার্য সিপাহী জলা জেলা পরিষদের সভাধিপতি সুপ্রিয়া দাস দত্ত। উপস্থিত ছিলেন বিধায়িকা অন্তরা দেব সরকার চড়িলাম ব্লক পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান খেলা ভৌমিক।

চেছুড়িমাই গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে পন্ডিত দীনদয়াল উপাধ্যায় মানবকল্যাণ সমিতি এবং তনুশ্রী সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি আগরতলার সহায়তায় অনুষ্ঠিত হয় এই মেগা স্বাস্থ্যশিবির। স্বাস্থ্য শিবিরে হোমিওপ্যাথি আয়ুর্বেদিক এলোপ্যাথি চিকিৎসা সহ বয়স্কদের চোখেরও চিকিৎসা পরিষেবা দেওয়া হয়। শুধু চেছুড়িমাই গ্রাম নয় চড়িলামের বিভিন্ন এলাকা থেকে প্রায় পাঁচশত মানুষ এই স্বাস্থ্য শিবিরে এসে চিকিৎসা পরিষেবা নেওয়ার পাশাপাশি পেয়েছেন বিনা পয়সায় বহু মূল্যবান ওষুধপত্রাদি।

মেগা স্বাস্থ্যশিবিরের পাশাপাশি অনুষ্ঠিত হয় গীতা পাঠ। গীতা পাঠ করেন মিহির লাল মহারাজ দীপক ব্রহ্মচারী সবিতা দেবী। স্বাগত ভাষণ দেন  চেছুড়িমাই গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রদীপ দেবনাথ। আলোচনা করতে গিয়ে সাংসদ রাজীব ভট্টাচার্য কৃতজ্ঞতা প্রকাশ করেন চড়িলাম বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক বর্তমানে তেলেঙ্গানা রাজ্যের রাজ্যপাল জিষ্ণু দেব বর্মনের প্রতি। জিষ্ণু দেব বর্মন চেছুড়িমাই গ্রাম কে আদর্শ গ্রামে পরিণত করেছিলেন। পাশাপাশি সাংসদ পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের জীবন নিয়ে ও আলোচনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পন্ডিত দীনদয়াল উপাধ্যায় মানব কল্যাণ সমিতির দায়িত্বপ্রাপ্ত তাপস রায় এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী প্রকাশ দাস। অতিথিরা বৃষ্টির মধ্যে ও মেঘা স্বাস্থ্যশিবির পরিদর্শন করেন এবং স্বাস্থ্যপরিসেবা নিতে আসা মানুষজনের সঙ্গে কথাবার্তা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *