BRAKING NEWS

বাংলাদেশ সহকারি হাই কমিশনারের কাছে ডেপুটেশন ওয়াই টি এফের

আগরতলা, ২১ সেপ্টেম্বর: গত তিন দিন ধরে পার্বত্য চট্টগ্রামের দিঘিনালা, খাগড়াছড়ি সহ তার আশপাশের এলাকায় চাকমা, হিন্দু সহ বিভিন্ন জনজাতি অংশের মানুষনজন ও তাদের বাড়ি ঘরের উপর ধারাবাহিক আক্রমণ চলছে। বহু পরিবার ঘরছাড়া। তারই প্রতিবাদে ওয়াই টি এফের উদ্যোগে সার্কিট হাউস গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ দেখানো হয়েছে। পরবর্তী সময়প মিছিল করে বাংলাদেশ সরকারি হাই কমিশনারের কাছে ডেপুটেশন প্রদান করা হয়েছে।

সংগঠনের এক ব্যক্তি বলেন, বর্তমানে বাংলাদেশে অস্থির পরিস্থিতি বিরাজ করছে। প্রতিনিয়ত হিন্দু, চাকমা,সহ তিপরাসাদের উপর বর্বরোচিত আক্রমণ সংঘটিত করা হচ্ছে। বহু পরিবার সদস্যরা ঘর ছাড়া। তাঁরা বাংলাদেশে নিরাপত্তাহীনতায় ভুগছেন। শতাধিক ঘর বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। প্রায় ৬৭ জমকে গণহত্যার করা হয়েছে। বাংলাদেশে বসবাসকারীদপর নিরাপত্তা প্রদানের দাবিতে সোচ্চার হয়েছে তিপরা মথা ও ওয়াই টি এফ। তারই প্রতিবাদে ওয়াই টি এফের উদ্যোগে সার্কিট হাউস গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ দেখানো হয়েছে। পরবর্তী সময়প মিছিল করে বাংলাদেশ সরকারি হাই কমিশনারের কাছে ডেপুটেশন প্রদান করা হয়েছে।

আজ সামাজিক মাধ্যমে তিপরা মথার প্রাক্তন সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেবর্বমণ বলেন, বাংলাদেশের বাঙালি হিন্দু, চাকমা, মগ বৌদ্ধ এবং খ্রিস্টান সংখ্যালঘুদের সমর্থনে আছি। মনে রাখবে অসহিষ্ণুতার জন্য একদিন বিচার হবে। যা করেছে তা পাপ এবং তা তাদেরকেই ভোগ করতে হবে। এদিন তিনি, আজকের প্রতিবাদী মিছিলে ত্রিপুরার ত্রিপুরার মুসলিম সম্প্রদায়ের অনেকই উপস্থিত ছিলেন। তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *