BRAKING NEWS

বিটিসি-প্রধান প্রমোদ বড়োর হাতে চালু ভাইব্রেন্ট বিটিআর মিশন

কোকরাঝাড় (অসম), ২০ সেপ্টেম্বর (হি.স.) : বড়োল্যান্ড টেরিটরিয়াল কাউন্সিল (বিটিসি)-এর মুখ্য কার্যনির্বাহী সদস্য (সিইএম) প্রমোদ বড়োর হাতে চালু হয়েছে ‘ভাইব্রেন্ট বিটিআর মিশন’।

বড়োল্যান্ড টেরিটরিয়াল রিজিওন (বিটিআর)-এ ব্যাপক পরিবর্তন, রূপান্তর এবং উন্নয়নের সূচনা করতে আজ শুক্রবার কোকরাঝাড়ে অবস্থিত বডোফা সাংস্কৃতিক কমপ্লেক্সে-এ ভাইব্রেন্ট বিটিআর মিশন চালু করেছেন বিটিসি-প্রধান প্রমোদ বড়ো।

এই মিশনের প্রচলন উপলক্ষ্যে অনুষ্ঠিত বিটিআর-এর আধিকারিক সম্মেলনে বক্তব্য পেশ করতে গিয়ে বিটিসি-প্রধান বড়ো বলেন, আজকের দিন একটি ঐতিহাসিক দিন। তিনি বলেন, বিটিআর সরকারের মস্তিষ্কপ্রসূত ভাইব্রেন্ট বিটিআর মিশন-এর লক্ষ্য জনগণের সামগ্রিক উন্নয়ন এবং ক্ষমতায়ন। একটি শান্তিপূর্ণ, স্মার্ট এবং সবুজ বিটিআর-এর উন্নয়ন-কেন্দ্রীক রূপকল্প বাস্তবায়নে সমস্ত উচ্চপদস্থ ও পদস্থ এবং সর্বস্তরের কর্মচারীদের নিষ্ঠা সহকারে কাজ আহ্বান জানান প্রমোদ বড়ো।

২০৪৭ সালের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘বিকশিত ভারত’-এর স্বপ্ন বাস্তবায়ন নিশ্চিত করতে বিভিন্ন বিভাগের মধ্যে বর্ধিত সমন্বয়ের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন বিটিসি-প্ৰধান। তিনি বলেন, বিটিআর-এর ২০২৪-২৫-এর প্রাণবন্ত বাজেট বিটিসির প্রতিটি বিভাগে পর্যাপ্ত সম্পদ বরাদ্দ করার জন্য তৈরি করা হয়েছে। এটা নিশ্চিত করে যে, একটি উন্নত, প্রগতিশীল বিটিআর-এর দৃষ্টিভঙ্গি বাস্তবে পরিণত হবে।

সম্মেলনে ভাইব্রেন্ট বিটিআর মিশন-এর কাঠামো নির্ধারণ এবং বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে। এতে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মহিলা ও শিশু উন্নয়নের মতো বিভাগগুলি ১০০-দিনের নির্দিষ্ট লক্ষ্যগুলির সঙ্গে সামঞ্জস্য রেখে কেন্দ্রীয়, রাজ্য এবং বিটিসির বিভিন্ন উদ্যোগ ও বিভাগীয় প্রকল্পগুলির অগ্রগতি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছে। সম্মেলনে জেলা পর্যায়ে পর্যালোচনা সভা পরিচালনার জন্য একটি ক্যালেন্ডারও উপস্থাপন করা হয়েছে।

মূল অনুষ্ঠানের আগে বিটিসির প্রধান-সচিব আকাশ দীপ তাঁর প্রাস্তাবিক বক্তব্যে বিটিআরকে একটি প্রগতিশীল অঞ্চলে পরিণত করার লক্ষ্যে সকল বিভাগের সর্বস্তরের কর্মকর্তাদের সম্মিলিত প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ভাইব্রেন্ট বিটিআর মিশন তৃণমূলস্তরে শাসন-ব্যবস্থাকে শক্তিশালীকরণ ও নিরীক্ষণের জন্য একটি মজবুত কাঠামো তৈরির মাধ্যমে বডোল্যান্ড অঞ্চলে ব্যাপক রূপান্তর ও উন্নয়নের লক্ষ্য ধার্য করা হয়েছে।

সম্মেলনে বিটিআর-এর অন্তর্গত বিভিন্ন দফতরের উচ্চপদস্থ ও পদস্থ এবং সর্বস্তরের কর্মচারীগণ ছাড়াও উপস্থিত ছিলেন বিটিসি-র এমসিএলএ তথা সিইএম-এর রাজনৈতিক সচিব মাধবচন্দ্র ছেত্রী, প্রাক্তন বিধায়ক চণ্ডী বসুমতারি এবং কোকরাঝাড়ের জেলাশাসক মাসান্দা পেরটিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *