BRAKING NEWS

ঝাড়গ্রামে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, কজওয়ে ও নদীর জলবাহিত বিপত্তি

ঝাড়গ্রামে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, কজওয়ে ও নদীর জলবাহিত বিপত্তি

ঝাড়গ্রাম, ১৬ সেপ্টেম্বর(হি.স.): গত তিন দিন ধরে একনাগাড়ে ভারী বৃষ্টিপাতের ফলে ঝাড়গ্রাম জেলার জনজীবন কার্যত অচল হয়ে পড়েছে। জেলাজুড়ে একাধিক এলাকায় যোগাযোগ ব্যবস্থা ব্যাহত হয়েছে, কারণ বেশ কয়েকটি কজওয়ে এবং রাস্তা জলের তলায় চলে গেছে। ঝাড়গ্রামের গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের বড়ামারা এলাকার কজওয়ে সম্পূর্ণভাবে ডুবে গেছে। চার বছর আগে স্থানীয় সেতুর একাংশ বসে যাওয়ায় বিকল্পভাবে এই কজওয়ে তৈরি করা হয়েছিল, কিন্তু টানা বৃষ্টির ফলে সেটিও এখন অচল।

ভারী বৃষ্টির কারণে নদীর জল ক্রমাগত বেড়ে চলেছে। সুবর্ণরেখা ও ডুলুং নদীর জল আশেপাশের গ্রামগুলিতে প্রবেশ করতে শুরু করেছে। সাঁকরাইল ব্লকের ভগবানচক গ্রামে ডুলুং নদীর জল ঢুকে এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ রাস্তা, যেমন সাঁকরাইলের রোহিনী থেকে কুপড়াকুপি যাওয়ার রাস্তা, জলের তলায় চলে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থানীয়দের আশঙ্কা, যদি বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে, তবে আরও বেশি গ্রাম জলের তলায় চলে যাবে। বহু কৃষিজমি ইতিমধ্যেই জলে ডুবে গেছে, এবং ক্ষতির পরিমাণ বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এলাকার মানুষজন প্রশাসনের তৎপরতার ওপর নির্ভরশীল এবং প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। ত্রাণকার্য এবং ক্ষতিগ্রস্ত এলাকা পুনরুদ্ধারের জন্য প্রশাসন প্রস্তুত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *