BRAKING NEWS

ভারত-বাংলাদেশ সীমান্তে রুপোর গহনা-সহ পাচারকারী গ্রেফতার

উত্তর ২৪ পরগণা, ৮ সেপ্টেম্বর (হি.স.): ভারত -বাংলাদেশ সীমান্তে এক কেজি রৌপ্য গহনা-সহ এক পাচারকারীকে গ্রেফতার করল বিএসএফ। বিএসএফের দক্ষিণ বেঙ্গল সীমান্তের অধীনে ১৪৩তম ব্যাটালিয়নের তারালি-১ বর্ডার পোস্টের জওয়ানরা গোপন সূত্রে খবর পেয়ে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার সীমান্তে এই অভিযান চালায়। অভিযানে ১.০৪০ কেজি রৌপ্য উদ্ধার হয়, যার আনুমানিক বাজারমূল্য ৬৫,৩৯০ টাকা।

বিএসএফ সূত্রে জানা গেছে, বিএসএফ গোয়েন্দা শাখা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তারালি-১ বর্ডার পোস্টের কোম্পানি কমান্ডার রবিবার বিকেল ৩.১৫ মিনিটে সমস্ত জওয়ান ও টহল দলকে সতর্ক করেন। এরপর হাকিমপুর চেকপোস্টে স্বরূপদাহ থেকে হাকিমপুর হয়ে বাংলাদেশের দিকে যাচ্ছিল এমন একটি সন্দেহজনক গাড়ি (রেনাল্ট কুইড) থামানো হয়। নিয়মিত যানবাহন পরিদর্শনের সময়, গাড়ির চালকের আসনের নিচে বাদামী টেপে মোড়ানো একটি প্যাকেজ উদ্ধার হয়, যাতে রুপোর গয়না ছিল।

জিজ্ঞাসাবাদে, আটক পাচারকারী জানায় যে, সে স্বরূপনগরের এক বাসিন্দার কাছ থেকে রুপোর গহনার প্যাকেটটি পেয়েছিল এবং তা বাংলাদেশে পাচার করার চেষ্টা করছিল। বাজেয়াপ্ত পণ্যগুলো সাতক্ষীরা জেলার এক বাংলাদেশি নাগরিকের কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল, যার বিনিময়ে পাচারকারী পেতেন ৪০০ টাকা। আরও জানা যায়, ২০২৩ সালের ১৪ মে একই চেকপোস্টে মোটরসাইকেলের বগিতে লুকিয়ে রাখা ৪ কেজি রূপার গহনাসহ এই পাচারকারীকে গ্রেফতার করেছিল বিএসএফ। সে তারালি ও হাকিমপুর এলাকায় সীমান্ত চোরাচালানের সঙ্গে নিয়মিতভাবে জড়িত।

বাজেয়াপ্ত রৌপ্য গহনাসহ পাচারকারীকে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য তেঁতুলিয়া কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ দক্ষিণবঙ্গ সীমান্ত জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ কঠোর ব্যবস্থা নিচ্ছে এবং কোনও অবস্থাতেই চোরাচালান সফল হতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *