BRAKING NEWS

আরপিএফ-এর অভিযানে গত কয়েকদিনে ৪৪ জন অপ্রাপ্তবয়স্ক এবং তিনজন মহিলা উদ্ধার ২০২৪-এর জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত উদ্ধার ৪৫৬ জন অপ্রাপ্তবয়স্ক এবং ৪২ জন মহিলাগুয়াহাটি

৮ সেপ্টেম্বর (হি.স.) : উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের বিভিন্ন ট্রেন ও রেলওয়ে স্টেশনে ১৬ থেকে ৩১ আগস্ট পর্যন্ত তালাশি অভিযানে রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) ৪৪ জন অপ্রাপ্তবয়স্ক এবং তিনজন মহিলাকে সফলভাবে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

আজ রবিবার এক প্রেস বার্তায় এ খবর দিয়ে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা জানান, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত গভর্মেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) এবং এনজিও চাইল্ডলাইনের সহযোগিতায় উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের অধীন রেলওয়ে সুরক্ষা বাহিনী ৪৫৬ জন অপ্রাপ্তবয়স্ক এবং ৪২ জন মহিলাকে উদ্ধার করেছিল। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য উদ্ধারকৃত শিশু ও মহিলাদের সংশ্লিষ্ট চাইল্ডলাইন এবং জিআরপির হাতে তুলে দেওয়া হয়। পাশাপাশি ওই সময়সীমার মধ্যে মোট আচটজন মানব পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, এছাড়া গত ১৬ আগস্ট কিষাণগঞ্জ-এর আরপিএফ কিষাণগঞ্জ রেলওয়ে স্টেশনে তিনজন এবং ২৪ আগস্ট ডিব্রুগড়ের আরপিএফ ডিব্রুগড় রেলওয়ে স্টেশনে চারজন পলাতক অপ্রাপ্তবয়স্ক ছেলেকে উদ্ধার করেছে। পরে নিরাপদ আশ্রয়ের জন্য উদ্ধারকৃত অপ্রাপ্তবয়স্কদের যথাক্রমে কিষাণগঞ্জ এবং ডিব্রুগড় চাইল্ড হেল্পলাইনের হাতে তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *