BRAKING NEWS

ঊনকোটি জেলার ফটিকরায় দ্বাদশ শ্রেনী বিদ্যালয়ে সূচনা হয়েছে নতুন এনডিএ ক্লাবের

আগরতলা, ৭ সেপ্টেম্বর: ঊনকোটি জেলার ফটিকরায় দ্বাদশ শ্রেনী বিদ্যালয়ে সূচনা হয়েছে নতুন এনডিএ ক্লাবের। প্রাকৃতিক সম্পদ সম্পর্কে পড়ুয়াদের মধ্যে সচেতনতা বাড়াতেই বিদ্যালয়ে চালু হলো এই কেন্দ্র। পড়ুয়াদের মধ্যে বিজ্ঞান মনস্ক মানসিকতা জাগ্রত করতে এবং প্রাকৃতিক সম্পদ সম্পর্কে তাদের মধ্যে সচেতনতা বাড়াতে ঊনকোটি জেলার ফটিকরায় দ্বাদশ শ্রেনী বিদ্যালয়ে সূচনা হলো এনডিএ ক্লাবের। 

শনিবার স্কুলে এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্যদিয়ে সূচনা হয় এই ক্লাবের। উপস্থিত ছিলেন ঊনকোটি জিলা পরিষদের সভাধিপতি অমলেন্দু দাস, বিদ্যালয় পরিচালন কমিটির সভাপতি নিলকান্ত সিনহা, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কৃষ্ণ রঞ্জন পাল সহ অন্যান্য অতিথীরা। এদিন ফিতে কেটে বিদ্যালয়ের নতুন  এনডিএ ক্লাবের সূচনা করেন অতিথীরা। আলোচনা রাখতে গিয়ে জিলা পরিষদের সভাধিপতি অমলেন্দু দাস আশাব্যাক্ত করেন এই ক্লাব চালু হওয়ায় বিদ্যালয়ের পড়ুয়াদের মাঝে বিজ্ঞান সম্মত মানসিকতা তৈরী হবে। এতেকরে পুঁথিগত বিদ্যার পাশাপাশি হাতেকলমে এসব শিক্ষায় শিক্ষিত হতে পারবে পড়ুয়ারা।

ত্রিপুরা বায়ো টেকনিক কাউন্সিলের তরফে চলতি বছর ঊনকোটি জেলার তিনটি বিদ্যালয়কে এনডিএ এর অন্তর্ভূক্ত করা হয়, যার মধ্যে ফটিকরায় দ্বাদশ শ্রেনী বিদ্যালয় একটি। কাউন্সিলের তরফে ক্লাবের বিভিন্ন উন্নয়নখাতে করাহয় আর্থিক বরাদ্ধ। ক্লাবের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক জগদিশ দেবনাথ জানিয়েছেন, এই ক্লাবটি চালু হওয়ায় বর্তমানে বিদ্যালয়ে মানব শরীরের রক্ত পরীক্ষা সহ বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা ও ব্যাবহারের অযোগ্য কাগজ পুনর্ব্যবহারযোগ্য করে তোলা সহ একাধিক কার্যক্রমে শিক্ষিত হতে পারবে পড়ুয়ারা। বিদ্যালয়ে এই নতুন এনডিএ ক্লাবকে ঘিরে ব্যাপক উৎসাহ পড়ুয়াদের মধ্যে। উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা সহ ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিলো লক্ষনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *