BRAKING NEWS

ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে জয় বিজেপির, প্রধান বিরোধী দল থেকে এগিয়ে কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৩ আগস্ট: পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সমস্ত আসনের ফলাফল এখনও ঘোষণা করা না হলেও, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি স্পষ্টতই গ্রামীণ সংস্থাগুলিতে তার আধিপত্য বজায় রেখেছে।রাজ্য নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, বিজেপি ১১৬টি জেলা পরিষদ আসনের মধ্যে ১১৩টি আসনে জয়লাভ করেছে। যার ফলে ৯৭  শতাংশেরও বেশি আসনে জয়লাভ করেছে বিজেপি দল। পঞ্চায়েত সমিতির ক্ষেত্রে মোট ৪২৩টি আসনের মধ্যে ৪২০টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। যার মধ্যে বিজেপি ৪০৪টি আসন জিতেছে এবং ৯৬ শতাংশের বেশি আসনে জয় লাভ করেছে।

গ্রাম পঞ্চায়েতে, বিজেপি মোট ৬২৪১টি আসনের মধ্যে ৫৮৮৩টি আসন জয়লাভ করেছে।  ৮৯টি গ্রাম পঞ্চায়েত আসনের এখনও ফলাফল ঘোষণা করা হয়নি। উল্লেখ্য, প্রায় ৭০ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই জয়ী হয়েছে বিজেপি। বাকি ৩০ শতাংশ আসনে ত্রিস্তরীয় পঞ্চায়েত অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে কংগ্রেস দল দুটি জেলা পরিষদ আসন, আটটি পঞ্চায়েত সমিতি আসন এবং ১৩৮টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়লাভ করেছে।  অন্যদিকে, একটি জেলা পরিষদ আসন, সাতটি পঞ্চায়েত সমিতি আসন এবং ১৩৮টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়লাভ করেছে সিপিআইএম। এখনো পর্যন্ত গণনায় প্রধান বিরোধী দল থেকে এগিয়ে আছে কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *