BRAKING NEWS

২০২৩-২৪ অর্থবছরে ৫২.৪৪ কোটি টাকার গাঁজা এবং হিরোইন জব্দ করেছে আসাম রাইফেলস, যার মধ্যে ত্রিপুরা থেকে বাজেয়াপ্ত ৩০. ২৯ কোটি টাকার গাঁজা এবং হেরোইন

আগরতলা, ২ আগস্ট : আসাম রাইফেলস ২০২৩-২৪ সালে ত্রিপুরা, আসাম এবং মণিপুর থেকে মোট ৫২.৮৮ কোটি টাকার গাঁজা এবং হেরোইন সহ নিষিদ্ধ সামগ্রী জব্দ করেছে।

আসাম রাইফেলসের জনৈক আধিকারিক জানিয়েছেন, ২০২৩- ২৪ অর্থবছরে গাজা সহ অন্যান্য নেশা জাতীয় দ্রব্যের পাচার রোধে  একাধিক অভিযান করেছে আসাম রাইফেলস। অভিযানগুলিতে সাফল্য এসেছে। ২৩-২৪ সালে মোট ৫২.৮৮৮৮৭ কোটি টাকার গাঁজাসহ অন্যান্য নেশা সামগ্রী আটক করা হয়েছে।

এর মধ্যে ত্রিপুরা থেকে ৩০.২৯ কোটি টাকা মূল্যের ৬২৪৪.৭২ কেজি গাঁজা এবং হিরোইন জব্দ করা হয়েছে। একইভাবে আসাম থেকে ১৮.৪৯ কোটি টাকা মূল্যের ১০২৬.৮০ কেজি এবং মনিপুর থেকে ৪.১০ কোটি টাকা মূল্যের ৪৮৭.০৮৭ কেজি নেশাসামগ্রী আটক করা হয়েছে।  অর্থাৎ ত্রিপুরা থেকে সব থেকে বেশি গাঁজা এবং অন্যান্য নেশা সামগ্রী বাজেয়াপ্ত করেছে আসাম রাইফেলস।

এছাড়াও আধিকারিক জানিয়েছেন, আসাম রাইফেলস ‘নেশামুক্ত ত্রিপুরা’ গঠনে একাধিক সচেতনতা শিবির এবং অনুষ্ঠানের আয়োজন করে থাকে। যার মাধ্যমে নেশার প্রভাব এবং এর থেকে পরিত্রাণ পাওয়া বিভিন্ন দিক সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। যার মাধ্যমে গোটা দেশকে নেশামুক্ত হিসেবে গড়ে তোলা সম্ভব হয়। এছাড়াও সমসাময়িক বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করে আসাম রাইফেলস। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *